তিশা-মুশতাকের সঙ্গে দুঃখজনক ঘটনা ঘটেছে: বাংলা একাডেমি

তাড়া খেয়ে বইমেলা ছাড়েন তিশা-মুশতাক দম্পতি
তাড়া খেয়ে বইমেলা ছাড়েন তিশা-মুশতাক দম্পতি  © সংগৃহীত

‘তিশার ভালোবাসা’ বইটির লেখক তিশা-মুশতাক দম্পতির সঙ্গে বইমেলায় ঘটে যাওয়া ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ এবং ‘দুঃখজনক’ বলে উল্লেখ করেছে বাংলা একাডেমি। প্রতিষ্ঠানটির সবিচ ড. মো. হাসান কবীর বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে, যেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বইমেলা প্রাঙ্গণ থেকে তড়িঘড়ি করে বের হয়ে যেতে দেখা যাচ্ছে খন্দকার মুশতাক আহমেদ ও তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশাকে।

তাদের ঠিক পেছনেই একদল যুবককে "ভুয়া, ভুয়া" স্লোগান দিয়ে তিশা-মুশতাক দম্পতির দিকে এগিয়ে যেতে দেখা যাচ্ছে। ভিডিওতে এই দম্পতি নিয়ে বেশ কিছু তির্যক মন্তব্য ছুড়তেও দেখা গেছে তাদের। গত ৯ ফেব্রুয়ারি বিকেলে বইমেলা প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

তবে কারা এ ঘটনাটি ঘটিয়েছে, সেটি এখনও শনাক্ত করতে পারেনি বাংলা একাডেমি। প্রতিষ্ঠানটির সবিচ হাসান কবীর বলেন, বিক্ষুব্ধ একদল মানুষ ঘটনাটি ঘটিয়েছে বলে আমরা জেনেনি। তবে লিখিত অভিযোগ না পাওয়ায় কাউকে শনাক্ত করা বা তাদের বিরুদ্ধে আইনগত কোন ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি

তিনি বলেন, এটি অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক ঘটনা। খবর পাওয়ার পরপরই আমাদের লোকজন ঘটনাস্থলে যান এবং নিরাপদে তাদেরকে গাড়িতে তুলে দিয়ে আসেন।

ঘটনার পর মুশতাকের সাথে যোগাযোগ হয়েছে বলে জানিয়েছে বাংলা একাডেমি। পরবর্তীতে মেলায় আসার আগে কর্তৃপক্ষকে জানিয়ে আসার পরামর্শও দেওয়া হয়েছে তাকে। তবে তিনি সম্প্রতি একটি ভিডিও বার্তায় জানিয়েছেন, তিনি এবং তিশা কেউই মেলায় আর আসবেন না। 


সর্বশেষ সংবাদ