এবার ১০ টাকায় পুরো সপ্তাহের বাজার!

বিদ্যানন্দ ফাউন্ডেশনের গরিবের সুপারশপ
বিদ্যানন্দ ফাউন্ডেশনের গরিবের সুপারশপ   © সংগৃহীত

রাজধানীর দরিদ্র মানুষের জন্য গরীবের সুপার মার্কেট আজ আবারও চালু হচ্ছে। এই সুপারশপে চাল ১ টাকা কেজিতে, ডাল ২ টাকা কেজিতে ও সয়াবিন তেল ৬ টাকা কেজিতে পাওয়া যাবে। তবে এ সুপারশপে শুধুমাত্র গরিব ও নিম্নবিত্ত মানুষেরা পণ্য কিনতে পারবেন।

গরিব-নিম্নবিত্ত খেটে খাওয়া মানুষের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন এই উদ্যোগ নিয়েছে। এমন স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে প্রায়ই আলোচনায় থাকে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে গরিবের সুপারশপ আজ আবারও চালুর বিষয়টি জানিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এ পোস্টে বলা হয়েছে, ‘গরীবের সুপার মার্কেট আজ আবারও চালু হচ্ছে রাজধানীর দরিদ্র মানুষের জন্য। ১ টাকায় চাল, ৬ টাকায় তেল কিংবা ১ টাকায় ডাল। এবারের আকর্ষণ সবজি এবং ফল। টনে টনে পণ্য নিয়ে কর্মীরা যাবে হয়তো আপনার ঠিকানায়। শতাধিক পরিবারের পুরো সপ্তাহের বাজার করতে দেয়া হবে মাত্র ১০ টাকায়।’

আরও পড়ুন : গরিবের সুপারশপে চালের কেজি ১ টাকা, ৬ টাকায় মিলছে তেল

বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানানো হয়, রাজধানীর কারওয়ান বাজারে আজ আবারও এই কার্যক্রম চালানো হবে। পর্যায়ক্রমে আরও অনেক স্থানে এটি ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হবে। পবিত্র রমজানজুড়ে এ কার্যক্রম চলবে।

প্রসঙ্গত, রোববার (১০ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে প্রাথমিকভাবে এ কার্যক্রম চালানো হয়েছে। এ সময় তারা ফেসবুক পেজে জানিয়েছিল, ‘চাল এক টাকা, ডাল দুই টাকা কিংবা তেল ছয় টাকা! গরীবের সুপার শপে সবই সম্ভব। ভিক্ষা নয়, প্রয়োজন অনুসারে যার যেমন ইচ্ছা বাছাই করে নিচ্ছেন ক্রেতারা। বিশাল লাইন পড়েছে প্রথম দিনের আয়োজনে।’

এতে আরও বলা হয়েছিল, ‘রোজায় যখন সবাই বাজারে ঢুকতে ভয় পায়, রাতের অন্ধকারে কোন পণ্যের দাম আকাশ ছুঁয়েছে সে ভয়ে। তাঁরাই আসছেন পণ্য নিতে। বাজার করে বেজার নয়, হাসি মুখের রীতি ফেরাতে চায় বিদ্যানন্দ।


সর্বশেষ সংবাদ