বরিশালে কৃষি ইনস্টিটিউটে সিনিয়র-জুনিয়র মারামারি

বরিশালের রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে
বরিশালের রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে  © ফাইল ছবি

বরিশালের রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে দু’দল শিক্ষার্থীর মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।রোববার (১২ জুন) রাত ৯টার দিকে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলে এ ঘটনা ঘটে।

আবাসিক হলের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, আবাসিক হলের ইনস্টিটিউটের সপ্তম ও পঞ্চম পর্বের দু’দল শিক্ষার্থীর মধ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব চলে আসছিলো। রোববার রাতে তাদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সপ্তম ও পঞ্চম পর্বের দু’দল শিক্ষার্থী মারামারিতে জড়িয়ে পড়েন। পরে শিক্ষকরা এসে পরিস্থিতি শান্ত করে।

আবাসিক হলের পঞ্চম পর্বের কয়েকজন শিক্ষার্থী জানান, সপ্তম পর্বের শিক্ষার্থীরা আবাসিক হলে প্রভাব খাটিয়ে আসছে। তাদের কাছে নতজানু হয়ে থাকতে হচ্ছে। কারণে-অকারণে পঞ্চম পর্বের শিক্ষার্থীদের হয়রানি করা হচ্ছিল। এসব ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ করলে সপ্তম পর্বের এক দল শিক্ষার্থী গতকাল রাতে পঞ্চম পর্বের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে।

সপ্তম পর্বের কয়েকজন শিক্ষার্থী জানান, বয়সে ও লেখাপড়ায় জুনিয়র হলেও পঞ্চম পর্বের শিক্ষার্থীরা সপ্তম পর্বের শিক্ষার্থীদের নানা সময় কটূক্তি করে আসছিলো। বিষয়টি তাদের নিষেধ করা হয়েছিল। এরপরও তারা আজেবাজে কথা বলছিলো। গতকাল রাতে পঞ্চম পর্বের কয়েকজনের কাছে এর কারণ জানতে চাওয়া হয়। এসময় তারা চড়াও হয়। পরে শিক্ষকরা এসে দু’পক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধান করার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের মুখ্য প্রশিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে ইনস্টিটিউটের সপ্তম ও পঞ্চম পর্বের দু’দল শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। আজ দুপুরে সপ্তম ও পঞ্চম পর্বের শিক্ষার্থীদের নিয়ে বসা হবে। এরপর তাদের বক্তব্য শুনে বিষয়টি সমাধান করা হবে।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার জানান, রাতে রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের আবাসিক হলে ছোট একটি ঘটনার কথা শুনেছিলাম। তবে শিক্ষক বা শিক্ষার্থীরদের পক্ষ থেকে এ বিষয়ে পুলিশ কোনো অভিযোগ করা হয়নি। যদি অভিযোগ করা হয়, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ