আবু হেনাকে হারিয়ে বছর শুরু বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের

মো. আবু হেনা লিংকন
মো. আবু হেনা লিংকন  © টিডিসি ফটো

নতুন বছরের শুরু দিনেই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মেধাবী শিক্ষার্থী মো. আবু হেনা লিংকন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। প্রথমে তীব্র প্যানক্রিয়াটাইটিস এবং পরে সেপটিক শক হলে তার মৃত্যু হয়।  তার অকাল মৃত্যুতে বাকৃবি পরিবারে নেমেছে শোকের ছায়া। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

সোমবার (০১ জানুয়ারি) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সকাল ৯টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিষয়টি নিশ্চিত করেছেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ রবিউল করিম।

লিংকন আবাসিক হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ২০১৫-১৬ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি দিনাজপুরে।

আরও পড়ুন: স্বাগত ইংরেজি নববর্ষ ২০২৪

জানা যায়, গতকাল রবিবার পেট ব্যথা নিয়ে লিংকন হেলথ কেয়ারে যান। সেখানে একটি ইঞ্জেকশন দিয়ে বলা হয় মেডিকেলে ভর্তি হতে। তারপর মেডিকেলে গেলে বিভিন্ন টেস্ট করার কথা বলেন সংশ্লিষ্ট ডাক্তার। টেস্টও করা হয় বেশ কিছু। এরপর আজকে সকালে অবস্থা আবার খারাপ হলে আইসিইউতে নেওয়ার আগে ইকো করলে জানা যায় তিনি মারা গেছেন।

অধ্যাপক ড. রবিউল করিম বলেন, পেটে ব্যথা জনিত কারণে গতকাল রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন আবু হেনা। সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মেডিকেল রিপোর্টে লেখা হয় ‘তীব্র প্যানক্রিয়াটাইটিস এবং পরে সেপটিক শক’ হলে তার মৃত্যু হয়। তার জানাজা ইসলামী শরিয়াহ মোতাবেক একবারই দিনাজপুরে (গ্রামের বাড়িতে) হবে। বিশ্ববিদ্যালয় পরিবার তার জন্য দোয়া ও মোনাজাত করবে।


সর্বশেষ সংবাদ