রাজশাহী বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীকে মারধর করে হল ছাড়ার হুমকি ছাত্রলীগের, তদন্ত কমিটি গঠন

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আব্দুল লতিফ হলে এক শিক্ষার্থীকে ছাত্রলীগ নেতার মারধরের অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক অনীক কৃষ্ণ কর্মকারকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এ কমিটিতে সদস্য হিসেবে আছেন হলের আবাসিক শিক্ষক ড. মো. হামিদুল ইসলাম, অধ্যাপক আব্দুল কাদের, হল সুপারভাইজার ইলিয়াস হোসেন, সেকশন অফিসার আজিবুল আহমেদ ও পেশ ইমাম আইয়ুব আলী।িএ

এ বিষয়ে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যাক্ষ অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী একটি অভিযোগপত্র জমা দিয়েছে। অভিযোগের ঘটনার সত্যতা যাচাই করতে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। আগামী সাত কার্যদিবসের মধ্যে তাঁদেরকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তের রিপোর্ট আমাদের হাতে আসলে আমরা সেটা শৃঙ্খলা কমিটির কাছে পাঠাব। তদন্ত প্রতিবেদনে নির্যাতনের সত্যতা বেরিয়ে আসলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে, গত ১৮ ডিসেম্বর নবাব আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের নেতা তাসকিফ আল তৌহিদের বিরুদ্ধে মারধর ও হুমকির অভিযোগ করেন পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থী মফিজুর রহমান। তিনি হলের ১০৪ নং কক্ষের আবাসিক ছাত্র।

ভুক্তভোগীর ভাষ্যমতে, সেদিন হল থেকে বেরিয়ে চিকিৎসকের নিকট যাওয়ার পথে ছাত্রলীগ নেতা তৌহিদের সঙ্গে তার দেখা হয়। তখন বাবার পেশাসহ বিভিন্ন বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে দশজনকে রান্না করে খাওয়ানোর কথা বলেন তৌহিদ। খাওয়াতে না চাইলে তাকে অতিথি কক্ষে নিয়ে গিয়ে মারধর করে হল ছাড়ার হুমকি দেয় তৌহিদ। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে হল প্রাধ্যক্ষসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর অভিযোগপত্র দেন ভুক্তভোগী।


সর্বশেষ সংবাদ