সিকৃবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মেহেদীর যোগদান

দায়িত্ব গ্রহণের পর তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়
দায়িত্ব গ্রহণের পর তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়  © সংগৃহীত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান সোমবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় তিনি তার এই দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের পর তাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ভাইস চ্যান্সেলর সচিবালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. মাহমুদুল আলম যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে তাকে দায়িত্ব দেওয়ার আদেশ জারি করেন। ড. মেহেদী হাসান খান বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন এবং ডিন কাউন্সিলের আহ্বায়ক।

গত ২৭ সেপ্টেম্বর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. মতিয়ার রহমান হাওলাদারের মেয়াদ পূর্ণ হয়েছে। পরবর্তী উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক প্রয়োজনে ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মেহেদী হাসানকে সাময়িকভাবে নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্য হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

আরও পড়ুন: খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে অধ্যাপক সারোয়ার

দায়িত্ব গ্রহণের পর ড. মেহেদী হাসান বলেন, আমাকে এই দায়িত্ব দেওয়ায় অত্যন্ত অনন্দিত। এটি একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। আমি আগেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছি। আমার জন্য এটি নতুন দায়িত্ব। এছাড়া প্রশাসনিক ও আর্থিক প্রয়োজনে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা সৎভাবে পালনের চেষ্টা করবো।


সর্বশেষ সংবাদ