চবিতে ভর্তি আবেদনের সময় বাড়লো ৫ দিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময় আরো ৫ দিন বৃদ্ধি করা হয়েছে। আবেদন করা যাবে ৮ জুলাই (শুক্রবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি ১৫ জুলাই (শুক্রবার) পর্যন্ত দেওয়া যাবে। এরইমধ্যে আবেদন জমা পড়েছে ১ লাখ ১৫ হাজার ৩৫৮ শিক্ষার্থীর। 

বন্যা কবলিত এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের কথা বিবেচনায় রেখে চবি ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ৫ম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ 

রোববার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং ভর্তি কমিটির সদস্য সচিব এস. এম. আকবর হােছাইন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন ৮ জুলাই (শুক্রবার) রাত ১২টা পর্যন্ত করা যাবে। ১৫ জুলাই ২০২২ তারিখ (শুক্রবার) রাত ১২টা পর্যন্ত ইউনিট/উপ-ইউনিট প্রতি নির্ধারিত আবেদন ফি জমা দেয়া যাবে। 

এর আগে গত ১৫ জুন থেকে শুরু হয় ভর্তির অনলাইন আবেদন। সময় আজ শেষ হলেও পুনরায় সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। 

ভর্তি পরীক্ষা ১৬ আগস্ট থেকে শুরু হবে। ১৬ ও ১৭ আগস্ট ‘এ’ ইউনিট, ১৯ আগস্ট ‘সি’ ইউনিট, ২০ ও ২১ আগস্ট ‘বি’ ইউনিট, ২২ ও ২৩ আগস্ট ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৪ আগস্ট সকালে উপ-ইউনিট ‘বি-১’ ও একই দিন বিকেলে ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ