করোনা-বন্যায় পেছাতে পারে গুচ্ছ ভর্তি পরীক্ষা

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

দেশে আবারও বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার। এই অবস্থায় যথাসময়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজন করা নিয়ে চিন্তায় পড়েছে আয়োজক কমিটি। একই সাথে বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়ায় পরীক্ষা পেছানোর সম্ভাবনা বৃদ্ধি পেয়েছে।

জানা গেছে, দেশে করোনাভাইরাসের চতুর্থ ঢেউ চলছে। আগামী দুই সপ্তাহ সংক্রমণ আরও বৃদ্ধি পাবে। এছাড়া আসন্ন ঈদুল আযহার ছুটিতে করোনার কমিউনিটি ট্রান্সমিশন হবে। এই অবস্থায় বড় ধরনের জমায়েতের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। একই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলতে বলা হয়েছে।

ওই সূত্র আরও জানায়, গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রায় তিন লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এই বিপুল সংখ্যক শিক্ষার্থীর সাথে তাদের অভিভাবকরাও পরীক্ষা কেন্দ্রে যাবে। ফলে সংক্রমণ আরও বৃদ্ধি পাবে। এছাড়া সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির এখনো উন্নতি হয়নি। এই অবস্থায় ওই এলাকার শিক্ষার্থীরা পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন। করোনা ও বন্যা পরিস্থিতির বিষয়টি ভাবাচ্ছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটিকেও। বর্তমান পরিস্থিতির উন্নতি না হলে ভর্তি পরীক্ষা পেছানো হতে পারে।

আরও পড়ুন: রাবির ‘বি’ ইউনিটে প্রতি আসনে লড়বে ৬৯ জন ভর্তিচ্ছু

তিনি আরও বলেন, পরীক্ষা পেছানোর বিষয়টি নির্ভর করছে করোনা ও বন্যা পরিস্থিতি কোন দিকে যায় তার ওপর। পরিস্থিতি খারাপ হলে সবাই মিলে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ