মালয়েশিয়ায় বন্ধের দ্বারপ্রান্তে কেএফসি

কেএফসি
কেএফসি  © ফাইল ছবি

মালয়েশিয়ায় মার্কিন ফার্স্টফুড চেইন কেএফসির ১০০টিরও বেশি আউটলেট সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। এমন পরিস্থিতিতে দেশটিতে প্রতিষ্ঠানটির কার্যক্রম প্রায় বন্ধের দ্বারপ্রান্তে রয়েছে। কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে, আর্থিক চ্যালেঞ্জের কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

তবে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ইসরায়েলের সঙ্গে কেএফসির সংশ্লিষ্টতা রয়েছে—এমন অভিযোগ তুলে এবং সাধারণ ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে কেএফসি বয়কট করা শুরু করেন দেশটির সাধারণ মানুষ। গ্রাহক না আসায় বাধ্য হয়ে এই ফাস্টফুড চেইনের আউটলেটগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় চীনা দৈনিকের এক প্রতিবেদনে বলা হয়েছে, কিউএসআর ব্র্যান্ডস, যারা মালয়েশিয়ায় কেএফসির ফাস্ট-ফুড চেইন ফ্র্যাঞ্চাইজির পরিচালনা করে— তারা জানিয়েছে, ২৭ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ১০৮টি আউটলেট সাময়িকভাবে বন্ধ রেখেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, দেশটির কেলান্তান রাজ্যে সবচেয়ে বেশি আঘাত হেনেছে এ বয়কট। সেখানে প্রায় ৮০% বা ২১টি আউটলেট বন্ধ করা হয়েছে, এরপর জোহর রাজ্যে ১৫টি আউটলেট বন্ধ রয়েছে।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের তথ্য অনুসারে, তারা মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনাই এবং কম্বোডিয়াতে ৮৫০টির বেশি কেএফসি চেইন ফাস্টফুড রেস্টুরেন্ট পরিচালনা করে। সেইসঙ্গে মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে ৫০০ টিরও বেশি পিৎজা হাট রেস্টুরেন্ট চেইন ফাস্ট ফুড সেবা সুনামের সঙ্গে পরিচালনা করে আসছে।

মালয়েশিয়ায় কেএফসির আউটলেটগুলো পরিচালনা করে কিউএসবি ব্র্যান্ডস (এম) হোল্ডিংস বিএইচডি নামের একটি প্রতিষ্ঠান। কেএফসির পাশপাশি পিৎজা হাটের ফ্র্যাঞ্চাইজিগুলোও তাদের অধীনে রয়েছে। সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, “চ্যালেঞ্জিং অর্থনৈতিক অবস্থার কারণে আমরা আমাদের আউটলেটগুলো অস্থায়ীভাবে বন্ধ করে দিয়েছি।”

 

সর্বশেষ সংবাদ