ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আজ

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল ঘোষণা হতে পারে আজ
ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল ঘোষণা হতে পারে আজ  © ফাইল ফটো

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল আজ রবিবার (২৪ এপ্রিল) প্রকাশ করতে পারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। সেভাবেই ফল প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোকে আগেই নির্দেশনা দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গত শুক্রবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এবার ডেন্টালে অনেক শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। পরীক্ষার্থীর সংখ্যা বেশি হলেও আমরা দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করবো। আশা করছি রবিবার ফল প্রকাশ করা সম্ভব হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার প্রায় ৬৬ হাজার শিক্ষার্থী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এ সংখ্যা অন্যবারের চেয়ে অনেক বেশি। তবে ৪৮ ঘণ্টার মধ্যেই ফল প্রকাশ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। ইতোমধ্যে ওএমআর শিট স্ক্রিনিং করা হয়েছে।

সব কাজ শেষ করে রবিবার ফল প্রকাশ করা হতে পারে। তবে কোনো কারণে যদি রবিবার ফল প্রকাশ করা সম্ভব না হয় তাহলে সোমবার ফল প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আরও পড়ুন: ফেলে এগিয়ে মেডিকেল শিক্ষার্থীরা

প্রসঙ্গত, গত শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ২৬টি ভেন্যুর বিভিন্ন কেন্দ্রে ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৬৫ হাজার ৯০৭ জন পরীক্ষার্থী ৫৪৫টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলে প্রতি আসনের জন্য ১২১ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করছেন।


সর্বশেষ সংবাদ