ভর্তি পরীক্ষার সুযোগ চান এসএসসি ২০১৭ ব্যাচের শিক্ষার্থীরা

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করেছেন ২০১৭ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণরা। দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তারা।

শিক্ষার্থীরা বলছেন, মেডিকেলে এসএসসি ২০১৭ ব্যাচের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সুযোগ পেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ও ২০১৭ সালে এসএসসি পাস করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিচ্ছে। ফলে গুচ্ছসহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে এসএসসি-১৭ ও এইচএসসি ২০ ব্যাচের ইমপ্রুভমেন্ট শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া উচিত।

ফারহান লাবিব নামে এক শিক্ষার্থী জানান, আমি ২০১৭ সালে এসএসসি পাস করেছি। ২০২০ সালে এইচএসসি ইমপ্রুভমেন্ট দিয়েছি। গুচ্ছে সেকেন্ড টাইম বহাল রাখায় ভর্তি পরীক্ষায় আমাদের অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবি জানাচ্ছি। আমরা সিট চাচ্ছি না। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ চাচ্ছি। যেহেতু সেকেন্ড টাইম দেয়া হচ্ছে। সেহেতু এসএসসি-১৭ ও এইচএসসি ২০ ব্যাচের শিক্ষার্থীদের সুযোগ দেয়া উচিত।

আরও পড়ুন: গুচ্ছে আয় কমায় অসন্তোষ, ভর্তি ফি’র পুরোটাই পাবে বিশ্ববিদ্যালয়

রোমানা রুমি নামে আরেক শিক্ষার্থী জানান, করোনাকালীন ক্ষতি বিবেচনায় শিক্ষামন্ত্রীর আহবানে সাড়া দিয়ে সেকেন্ড টাইম চালু রাখায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি কৃতজ্ঞতা। তবে ২০১৭ সালের এসএসসি ও ২০২০ সালের ইমপ্রুভমেন্ট দিয়ে এইচএসসি পাস করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা রয়েছে। এই অবস্থায় উপাচার্যদের কাছে অনুরোধ যেহেতু সেকেন্ড টাইম রাখা হচ্ছে সেহেতু আমাদেরও ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হোক।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কনফারেন্স রুমে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সভায় সেকেন্ড টাইম বহাল রাখার সিদ্ধান্ত হয়। এরপর থেকেই ২০১৭ সালে এসএসসি ও ২০২০ সালে এইচএসসি ইমপ্রুভমেন্ট দেয়া শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দাবি করে আসছেন।


সর্বশেষ সংবাদ