ভর্তিচ্ছুদের চেয়ে অভিভাবক বেশি, কেন্দ্রে ভিড় না করার অনুরোধ ভিসির

ঢাবি উপাচার্য ড. আখতারুজ্জামান
ঢাবি উপাচার্য ড. আখতারুজ্জামান  © টিডিসি ছবি

দুই বছরের দীর্ঘ বিরতির পর শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। আজ শনিবার (২ অক্টোবর) অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলাকালে হল পরিদর্শনে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান ও ঢাবি প্রক্টর টিমসহ অনেকে। পরিদর্শনকালে পরীক্ষার্থীদের অভিভাবককে ভীড় না করার অনুরোধ জানিয়েছেন তিনি।  

সাংবাদিকের কাছে দেয়া বক্তব্যে তিনি বলেন, 'পরীক্ষার্থীদের সাথে বেশি অভিভাবক আসবেন না। এতে পরীক্ষাকেন্দ্রের বাইরে বড় রকমের ভিড় হয় যা স্বাস্থ্যবিধি মানতে ব্যাঘাত ঘটায়। যারা বিবেকবান মানুষ ও স্বাস্থ্য সচেতন তাদের এ বিষয়টি বোঝা উচিত। তাই সামনের দিনগুলোতে আশা করব পরীক্ষার্থীদের সাথে যেন অনেক লোক না আসে। এটা অনুরোধ আপনাদের কাছে আমার।'

আজ পরীক্ষার্থীদের উপস্থিতি কেমন সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন, একটি কক্ষের উপস্থিতি দিয়ে আসলে সমস্ত পরীক্ষার উপস্থিতি নির্ধারণ করা যায় না। সংশ্লিষ্ট অনুষদের ডীন ও যিনি সমন্বয়কারী তিনি মূলত সকল উত্তরপত্র নেয়ার পর এই পরিসংখ্যানটি উপস্থাপন করতে পারবেন। আজকে যে দুটো হল রুম আমি ও আমাদের প্রক্টর টিম পরিদর্শন করলাম সেখানে কিন্তু দেখলাম পরীক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক। এভাবে বিগত বছরগুলোতেও উপস্থিতি দেখা গেছে।

এদিকে, গতকাল শুক্রবার (১ অক্টোবর) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। এবারের ‘ক’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন। আর মোট আসন ১ হাজার ৮১৫টি। সেক্ষেত্রে এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৬৪ দশমিক ৯৯ জন।


সর্বশেষ সংবাদ