আইবিএর ভর্তি পরীক্ষা: প্রবেশপত্র সংগ্রহ শুরু ১৮ জুলাই

ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ
ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের স্থগিত হওয়া ভর্তি পরীক্ষা আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে।

দেশের করোনার বর্তমান পরিস্থিতে স্বাস্থ্যবিধি মেনে এদিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইবিএ কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৮ জুলাই দুপুর ১২টা থেকে ২৪ জুলাই রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। 

প্রসঙ্গত, গত ৪ জুন আইবিএর ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও ২৩ মে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পরীক্ষা স্থগিত হওয়ার কথা জানানো হয়। তখন বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, করোনাভাইরাস পরিস্থিতি ও চলমান লকডাউনের সময়সীমা বৃদ্ধির কারণে আগামী ৪ জুন অনুষ্ঠিত হয় যাওয়া আইবিএর ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে৷ পরীক্ষার পরবর্তী তারিখ ও প্রবেশপত্র ডাউনলোডের সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

এদিকে, এই ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই নেয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। গত রবিবার (২০ জুন) আইবিএ এর পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছিলেন, আগামী ৩০ জুলাই আইবিএর ভর্তি পরীক্ষার পুন:নির্ধারিত তারিখ ঠিক করা হয়েছে। তাছাড়া ৩১ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে। এ কারণে আমাদেরটা আগে নেওয়ার সিদ্ধান্ত এখনও পর্যন্ত রয়েছে।


সর্বশেষ সংবাদ