ইবিতে ভর্তি পরীক্ষা: দেড় ঘণ্টা আগেই কেন্দ্রে ভর্তিচ্ছুরা 

ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা
ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রবেশ করছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

গুচ্ছ পদ্ধতিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে ‘এ’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে আজ। এই ইউনিটে এ কেন্দ্রে অংশ নিচ্ছে ৪ হাজার ৪৪২ জন পরীক্ষার্থী। দাবদাহের কারণে আগে থেকে কেন্দ্রগুলোতে ভর্তিচ্ছু প্রবেশ করানো হয়েছে।

শবিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সরেজমিন দেখা গেছে, ভর্তিচ্ছুদের তল্লাশি করে মেইনগেট দিয়ে প্রবেশ করানো হচ্ছে। দাবদাহের কারণে এক ঘণ্টা আগেই ক্যাম্পাসে প্রবেশ করেন তারা। ইলেক্ট্রনিক ডিভাইস আছে কিনা চেক করে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে ভর্তিচ্ছুরা। 

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের চার স্তরের নিরাপত্তায়  রয়েছেন, আনসার, পুলিশ, র‍্যাব, ট্রাফিক এবং জেলা রেজিস্ট্রেেট। এ ছাড়া ক্যাম্পাসের পকেটগেটগুলোতে পুলিশ পাহারায় রয়েছে। ভর্তিচ্ছুদের সহযোগিতায় রয়েছে হেল্প ডেস্ক, ভ্রাম্যমাণ আদালত, রোভার স্কাউট ও বিএনসিসি।

আরো পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা: কেন্দ্রে কেন্দ্রে কড়া নিরাপত্তা, তল্লাশি

‘এ’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. মনজুরুল ইসলাম বলেন, পরীক্ষার বিষয়ে আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। আশা করি, সবার সহযোগিতায় কোনো প্রকার অসঙ্গতি ছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমরা প্রক্সিকাণ্ড ধরতে তৎপর রয়েছি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশা করি, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ