চবির ‘ডি’ ইউনিটের পরীক্ষা শেষ, প্রশ্ন দেখুন এখানে

‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিদর্শনে চবি উপাচার্য
‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিদর্শনে চবি উপাচার্য  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার (১৬ মার্চ) অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টা থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত।

May be an illustration of ticket stub and text

এর আগে, ভর্তি পরীক্ষায় অংশ নিতে ক্যাম্পাসে এসে কেন্দ্রে অবস্থান নেন ভর্তিচ্ছুরা। তিনটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়েছে এ পরীক্ষা।

May be an image of ticket stub and text 

সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে আসন রয়েছে ৯৫৮টি এবং আবেদন করেন ৫৭ হাজার ৮০৪ জন শিক্ষার্থী। আসনপ্রতি লড়ছেন ৬০ জন। 

May be an image of text

এবারের ভর্তি পরীক্ষায় চবির চারটি ইউনিট ও দু’টি উপ-ইউনিটের মোট চার হাজার ৯২৬টি আসনের বিপরীতে আবেদন করেন ২ লাখ ৪৩ হাজার ৫৫৫ জন শিক্ষার্থী। 

May be an image of ticket stub and text

 

সে হিসেবে এবার আসনপ্রতি লড়েছেন ৪৯ জন শিক্ষার্থী। আজ 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হলো চবির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ।

May be an image of ticket stub and text

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং উপ-উপাচার্যদ্বয় চবি কেন্দ্রে ভর্তি পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। এ সময় ডি-ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও  সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, জয়েন্ট কো-অর্ডিনেটর ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক।

May be an image of ticket stub and text

এছাড়াও উপস্থিত ছিলেন, জয়েন্ট কো-অর্ডিনেটর ও জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. তৌহিদ হোসেন, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক,  বরিষ্ঠ শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

May be an image of ticket stub and text

প্রতিবছরের ন্যায় চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষাসমূহ অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সুসম্পন্ন হওয়ায় চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেন।

May be an image of text


সর্বশেষ সংবাদ