প্রকৌশল গুচ্ছের ফল রমজানের আগেই

লোগো
লোগো  © ফাইল ছবি

দেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পবিত্র রমজান শুরুর আগেই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।
 
গত রোববার প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর সোমবার থেকে খাতা মূল্যায়নের কাজ শুরু হয়। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার্থীদের খাতা মূল্যায়ন করা হচ্ছে। আগামী সপ্তাহের শুরুতে খাতা মূল্যায়নের কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। এরপর পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে প্রকৌশল গুচ্ছের কেন্দ্রী ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. সুদীপ কুমার পাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফল তৈরির কাজ চলছে। আশা করছি রমজান শুরুর আগেই ফল প্রকাশ করতে পারব।

ফল প্রকাশে এত সময় লাগার কারণ জানতে চাইলে তিনি আরও বলেন, আমরা অত্যন্ত সতর্কতার সঙ্গে ফল তৈরির কাজ করছি। দ্রুত ফল প্রকাশ করতে গিয়ে আমরা কোনো ভুল করতে চাই না। সেজন্য কিছুটা সময় নিয়ে ফল তৈরির কাজ করা হচ্ছে।

গত রোববার পরীক্ষা শেষে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চুয়েট কেন্দ্রের ভর্তি পরীক্ষায় ‘ক’ বিভাগে উপস্থিতির হার ছিল ৮১ (৮০.৮৮) শতাংশ এবং ‘খ’ বিভাগে উপস্থিতির হার ছিল ৭৭ (৭৭.২৩) শতাংশ।

‘ক’ বিভাগে মোট ৬ হাজার ৯১২ জন ভর্তি পরীক্ষার্থীর মধ্যে ৫ হাজার ৫৯০ জন উপস্থিত ছিলেন এবং ১ হাজার ৩২২ জন অনুপস্থিত ছিলেন। অন্যদিকে ‘খ’ বিভাগে মোট ৭১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৫৩ জন উপস্থিত ছিলেন এবং ১৬৩ জন অনুপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ