মেডিকেল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন  © টিডিসি ফটো

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেছেন, তেজগাঁও ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেছি। রংপুর, সিলেট, চট্টগ্রাম ও খুলনাসহ বিভিন্ন কেন্দ্রের দায়িত্বশীলদের সঙ্গে কথা বলেছি। পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে।

শুক্রবার ঢাবির কলাভবনে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। মন্ত্রী বলেন, সংখ্যা বাড়ানো নয়, দক্ষ চিকিৎসক তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা সংখ্যায় নয়, দক্ষ চিকিৎসক তৈরি করতে চাই। আমার সহকর্মীরা সহযোগিতা করেছেন।তাদের সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ হবে।

আরো পড়ুন: অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হলো মেডিকেল ভর্তি পরীক্ষা

২০২৩-২৪ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হওয়া পরীক্ষা চলে বেলা ১১টা পর্যন্ত। ঘণ্টাব্যাপী দেশের ১৯টি পরীক্ষা কেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। তবে কোনও অপ্রীতির ঘটনার খবর পাওয়া যায়নি।

দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজে মোট আসন ৫ হাজার ৩৮০টি। এ ছাড়া বেসরকারি পর্যায়ে অনুমোদিত ৬৭টি মেডিকেল কলেজে মোট আসন ৬ হাজার ২৯৫টি। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তর বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে পরীক্ষার্থীদের জন্য কিছু নির্দেশনাও দিয়েছিল।


সর্বশেষ সংবাদ