ঢাবি মেডিকেলে পরীক্ষা দিলেন অসুস্থ তিন ভর্তিচ্ছু

ঢাবি মেডিকেলে পরীক্ষা দিলেন অসুস্থ তিন ভর্তিচ্ছু
ঢাবি মেডিকেলে পরীক্ষা দিলেন অসুস্থ তিন ভর্তিচ্ছু  © টিডিসি ফটো

অসুস্থতাজনিত কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় তিনজন ভর্তিচ্ছু বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টার থেকে অংশ নিয়েছেন। তাদের দায়িত্বে ছিলেন একজন চিফ মেডিকেল অফিসার, একজন কো-অর্ডিনেটর, একজন শিক্ষক এবং একজন কর্মকর্তা।

বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের প্রভাষক তানজিম হায়াৎ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি মেডিকেল সেন্টারে ভর্তি পরীক্ষায় কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন।

মেডিকেল সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় দুজন জলবসন্তের রোগী এবং একজন হার্টের রোগী ঢাবি মেডিকেল সেন্টার থেকে অংশগ্রহণ করেছেন।

আরও পড়ুন: ‘মোখা’য় পেছাবে না ঢাবির ভর্তি পরীক্ষা

এর আগে এদিন সকাল ১১টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ বছর বিজ্ঞান অনুষদের ১ হাজার ৮৫১টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১ লাখ ২৭ হাজার ৭৫টি। ফলে পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়াই করছে ৬৯ জন শিক্ষার্থী। পরীক্ষার্থীরা তাদের বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কোনো শিক্ষার্থী অসুস্থ থাকলে বিশেষ টিমের তত্ত্বাবধানে পরীক্ষা নেওয়া হয়। এবার বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ঢাবি মেডিকেল সেন্টার থেকে তিনজন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

মেডিকেল সেন্টারের চিফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) রাজিয়া রহমান জানান, এর আগে আমাদের মেডিকেল সেন্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আসন পড়েনি। এবারই প্রথম। এবার মেডিকেল সেন্টার থেকে মোট তিনজন পরীক্ষায় অংশ নিয়েছেন। পরীক্ষার্থীদের মধ্যে দুজন জলবসন্তের রোগী এবং আরেকজন হার্টের রোগ। 

বিজ্ঞান ইউনিটের প্রধান সমন্বয়কারী ও বিশ্বিবদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় শিক্ষার্থীবান্ধব। অসুস্থ থাকায় এবং সবার সাথে পরীক্ষা দেওয়ার সুযোগ না থাকায় তাদের আমরা বিশেষ ব্যবস্থাপনায় মেডিকেলে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিয়েছি।


সর্বশেষ সংবাদ