ঢাবি ভর্তি পরীক্ষায় ববি কেন্দ্রে অনুপস্থিত ১৫৭ পরীক্ষার্থী

বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © টিডিসি ফটো

ঢাকার পাশাপাশি বিভাগীয় শহরের কেন্দ্রেও অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। আজ শনিবার (৬ মে) বেলা ১১টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলে সাড়ে ১২টা পর্যন্ত। এদিন বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা উপস্থিতির ছিল হার ৯৪.৫৩ শতাংশ। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: ছাদেকুল আরেফিন সকাল ১১.৪৫ এ এক প্রেস ব্রিফিংয়ে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ২৮৭৪ জন পরীক্ষার্থীর আসন পড়েছে। মোট উপস্থিত ছিল ২৭১৭ জন এবং উপস্থিতির হার ছিল ৯৪.৫৩ শতাংশ।  অনুপস্থিত ছিল ১৫৭ জন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম দি ডেইলি ক্যাম্পাসকে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে সকল নিরাপত্তা নিশ্চিত করা হয়েছিল। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরো পড়ুন: শিক্ষামন্ত্রীর মা রহিমা ওয়াদুদ মারা গেছেন

পরীক্ষা শেষে ভর্তিচ্ছু এক পরীক্ষার্থী বলেন, আমরা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পেরেছি। কোনো রকম সমস্যা হয়নি। বিড়ম্বনা দূর করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগ আমাদের মুগ্ধ করেছে।

উল্লেখ্য, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে ২ হাজার ৯৩৪টি আসনের মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯০৮টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৭৪৪টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৮২টি আসন বরাদ্দ রয়েছে। আগামী, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ