গুচ্ছে রাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দিতে চান প্রায় ১৯ হাজার ভর্তিচ্ছু

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২টি সরকারি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য আবেদন শেষ হয়েছে। এতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিতে ১৯ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এই বছর গুচ্ছ পরীক্ষায় রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয়ের আনুমানিক মোট ১০ কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য মোট ৩ লাখ ৩ হাজার ২৩১ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এরমধ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে প্রায় ১৯ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

আরও পড়ুন: গুচ্ছে জবি কেন্দ্রে পরীক্ষা দিতে চান এক লাখ শিক্ষার্থী

গুচ্ছ ভর্তি পরীক্ষার বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক কাঞ্চন চাকমা বলেন, ‘‘ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরনের প্রস্তুতি সম্পূর্ন করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রসাশনের সাথে আলোচনা করা হবে। আশা করি সুশৃঙ্খল ও  সুন্দর ভাবে শিক্ষার্থীবৃন্দ পরীক্ষা দিতে পারবে”।

রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয়ে মোট ১৯ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থীর মাঝে ‘এ’ ইউনিটে মোট ৭ হাজার ৫২০ জন, ‘বি’ ইউনিটে ৮ হাজার ৮৫৫ জন এবং ‘সি’ ইউনিটে ৩ হাজার ৮৮ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।


সর্বশেষ সংবাদ