প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা ১৭ জুন, আবেদন শুরু ১০ মে

  © লোগো

আগামী ১৭ জুন অনুষ্ঠিত হবে ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়ের (চুয়েট-রুয়েট-কুয়েট) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। আসন্ন ঈদুল ফিতরের আগে ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তিটি প্রকাশ করবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরপর ১০ মে থেকে শুরু হবে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া। আজ বুধবার প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও  প্রকৌশল গুচ্ছে চুয়েটের প্রতিনিধিত্ব করা অধ্যাপক ড মইনুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ১৭ জুন এবারের প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজকের সভায় এটি চূড়ান্ত করা হয়েছে। তাছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হলে সেখানে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। 

আসন্ন ঈদুল ফিতরের আগেই বিজ্ঞপ্তিটি প্রকাশ হবে জানিয়ে তিনি আরও বলেন, সভায় ভর্তি পরীক্ষার আবেদন শুরুর তারিখসহ আরও কিছু বিষয়ও আলোচনা হয়েছে। সে হিসেবে আগামী ১০ মে থেকে শুরু হবে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া। যদিও ওইদিন শুরু করতে না পারলেও দুয়েকদিন আগে-পরে হলেও এই প্রক্রিয়া শুরু হবে। তবে ১৭ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সেটা নিশ্চিত।

প্রকৌশল গুচ্ছভুক্ত ‍তিন বিশ্ববিদ্যালয় হলো-রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট),  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট)। গত বছর পরীক্ষার দায়িত্বে ছিল কুয়েট। এর আগে চুয়েট দায়িত্ব পালন করে। এবারই প্রথমবারের মতো রুয়েট ভর্তি পরীক্ষা গ্রহণের দায়িত্ব পালন করবে।


সর্বশেষ সংবাদ