স্বাধীনতা দিবসে পরীক্ষার সূচি নিয়ে ফেসবুকে ক্ষোভ, পরে সংশোধন

জাতীয় বিশ্ববিদ্যালয় লোগো
জাতীয় বিশ্ববিদ্যালয় লোগো  © সংগৃহীত

চলতি বছরের ২৬শে মার্চ স্বাধীনতা দিবসে পরীক্ষা নেবে জাতীয় বিশ্বিবদ্যালয়। আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ খবরটি ছড়িয়ে পড়লে অনেকেই ক্ষোভ জানায়। পরে রাতেই সংশোধন করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর।

এক বিজ্ঞপ্তিতে জনসংযোগ দফতর জানায়, আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। অসাবধানতাবশত অনার্স ২য় বর্ষের একটি পরীক্ষা ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে দেখানো হয়েছে, যা ইতোমধ্যে সংশোধন করে সংশোধিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট সকলকে সর্বশেষ সংশোধিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা গ্রহণের অনুরোধ করা হয়েছে।

জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরিপ্রেক্ষিতে সরকার ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি সব স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে জরুরি নির্দেশনা জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এরপরই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়। এরপর আজ দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়।

স্থগিত পরীক্ষাসমূহের সংশোধিত সময়সূচি অনুসারে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। সংশোধিত সময়সূচিতে অনার্স ২য় বর্ষের একটি পরীক্ষা ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে দেখানো হয়। পরে রাত ১০টার দিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অসাবধানতাবশত এটি হয়ে উল্লেখ করে তা সংশোধনের কথা জানায়। 


সর্বশেষ সংবাদ