অনিয়মের অভিযোগে সাত শিক্ষককে হল থেকে স্থায়ী বহিষ্কার

বরগুনায় এইচএসসি পরীক্ষায় অনিয়মের অভিযোগে সাত শিক্ষককে হল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে
বরগুনায় এইচএসসি পরীক্ষায় অনিয়মের অভিযোগে সাত শিক্ষককে হল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে  © ফাইল ছবি

বরগুনা দারুল উলুম নেছারিয়া (কামিল) মাদ্রাসায় এইচএসসি পরীক্ষায় অনিয়মের অভিযোগে সাত শিক্ষককে হল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে চারটি মাদ্রাসার অধ্যক্ষও রয়েছেন। বৃহস্পতিবার (৫ জুলাই) ইউএনওর নির্দেশে হল সুপার ও বরগুনা দারুল উলুম সিনিয়র নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. মামুন অর রশীদ তাদের বহিষ্কার করেন। 

বহিষ্কৃত শিক্ষকরা ভবিষ্যতে পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না। বহিষ্কৃতরা হলেন- কেওড়াবুনিয়া ইসহাকিয়া আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ রেজাউল ইসলাম, বদরখালী ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আশরাফ আলী, পূর্ব গুদিঘাটা কামিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ সগির হোসাইন ও বেলাল হোসাইন। 

তিনটি মাদ্রাসার প্রভাষক বেলাল হোসেন, মোহাম্মদ ইসমাইল ও মিজানুর রহমানও রয়েছেন। তবে অনৈতিক সুবিধা নেওয়ার অভিযোগ থাকা ৮০ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। তবে বহিষ্কার শিক্ষকরা বলছেন, তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সঠিক নয়।

আরো পড়ুন: শিক্ষকদের পর এবার শিক্ষার্থীদেরও ক্লাস-পরীক্ষা বর্জন

ইউএনও শামীম মিঞা বলেন, সদরের আলিয়া মাদ্রাসার ৬, ৭ ও ৯ নম্বর হলে বাংলা প্রথম পত্রের পরীক্ষায় ৮০ জন পরীক্ষার্থীকে অনৈতিক সুবিধা দিতে নৈর্ব্যত্তিকের কোড পরিবর্তন করে প্রশ্নপত্র দেন সাত শিক্ষক। খবর পেয়ে অনিয়মের প্রমাণ পেয়ে সাত শিক্ষককে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ