একসঙ্গে এসএসসি পরীক্ষায় অংশ নিলো তিন বোন

একসঙ্গে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা তিন বোন
একসঙ্গে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা তিন বোন  © সংগৃহীত

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় একসঙ্গে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তিন বোন। শিক্ষার্থীরা হলেন সখীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শফিকুল ইসলামের বড় মেয়ে সুমাইয়া ইসলাম, মেজো মেয়ে সাদিয়া ইসলাম ও ছোট মেয়ে রাবিয়া ইসলাম।

রোববার (৩০ এপ্রিল) শুরু হওয়া এসএসসি পরীক্ষায় তারা উপজেলার সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে অংশ নিয়েছেন। পরীক্ষার্থীদের বাবা শফিকুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, বিগত পরীক্ষায় মেয়েদের ফলাফলে আমি আনন্দিত। আশা করি এবার এসএসসি পরীক্ষায়ও ভালো ফলাফল করবে। তারা উচ্চশিক্ষা লাভে সর্বোচ্চ চেষ্টা করবে।

আরো পড়ুন: কারিগরির প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত প্রায় ৩ হাজার পরীক্ষার্থী

সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কাইয়ুম হোসাইন বলেন, তিন বোন মেধাবী শিক্ষার্থী। এর আগে, তারা প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে। আশা করি এবারের পরীক্ষায়ও তারা কৃতিত্বের ধারাবাহিকতা ধরে রাখবে।

উল্লেখ্য, রোববার (৩০ এপ্রিল) থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এদের মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশে মোট ১৪ লাখ ৯১ হাজার ৬২৭ বেশি পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম দিন বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী প্রথম দিনে সারা দেশে অনুপস্থিত ছিল ১৭ হাজার ১৯২ পরীক্ষার্থী। আর বহিষ্কার হয়েছে ৪ পরীক্ষার্থী।

 


সর্বশেষ সংবাদ