২১ জুলাই ২০২২, ২০:৩৭

সেই রাতের ঘটনায় চবি শিক্ষার্থীরা জড়িত— সন্দেহ প্রক্টরের

ড. রবিউল হাসান ভুঁইয়া  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে বিবস্ত্র করে হেনস্তার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়িত থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এই সন্দেহের কথা জানান তিনি।

হেনস্তার ঘটনায় ঘটিত তদন্ত কমিটির আহবায়কের দায়িত্ব পালন করা ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, আমরা প্রাথমিকভাবে ঘটনার আলামত সংগ্রহ শুরু করেছি। ভুক্তভোগী ছাত্রী এবং ঘটনাস্থলের আশপাশে থাকা শিক্ষার্থীদের সাথে কথা বলছি। ঘটনার সাথে যারাই জড়িত থাকুক তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

আরও পড়ুন: চবিতে কী হয়েছিল সেই রাতে?

ঘটনার সাথে ছাত্রলীগের জড়িত থাকা প্রসঙ্গে জানতে চাইলে ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, ছাত্রলীগ জড়িত কিনা সেটি এখনি বলা যাচ্ছে না। তবে প্রাথমিক তদন্তে এবং ভুক্তভোগীর সাথে কথা বলে মনে হয়েছে ঘটনার সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জড়িত থাকতে পারে। পূর্ণাঙ্গ তদন্ত না হওয়া পর্যন্ত এ বিষয়ে স্পষ্টভাবে কিছুই বলা যাচ্ছে না।

এদিকে হেনস্তার ঘটনায় চট্টগ্রামের হাটহাজারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ভুক্তভোগী ছাত্রী। মামলাটি গুরুত্বের সাথে তদন্ত করছে থানা পুলিশ।

জানতে চাইলে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, চবি ছাত্রীকে হেনস্তার ঘটনায় মামলা দায়ের হয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছি। ঘটনার সাথে ছাত্রলীগ জড়িত নাকি অন্য কেউ আমরা সেটি দেখছি না। আমরা এই ঘটনাকে ক্রিমিনাল অফেন্স হিসেবে দেখছি। ঘটনার সাথে কারা জড়িত সেটি তদন্তে বেরিয়ে আসবে।