রেলওয়ের অব্যবস্থাপনার প্রতিবাদ

আটদিন ধরে কমলাপুরে ঢাবি শিক্ষার্থীর অবস্থান

ঢাবি ছাত্রের সঙ্গে সংহতি জানিয়ে আরও কয়েকজন এ কর্মসূচিতে যুক্ত হয়েছেন
ঢাবি ছাত্রের সঙ্গে সংহতি জানিয়ে আরও কয়েকজন এ কর্মসূচিতে যুক্ত হয়েছেন  © সংগৃহীত

বাংলাদেশ রেলওয়ের নানা অব্যবস্থাপনার বিরুদ্ধে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টানা আটদিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফর্ম্যান্স বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মহিউদ্দিন রনি।

ছয় দফা দাবি নিয়ে শুরুতে অবস্থান কর্মসূচির পাশাপাশি গণস্বাক্ষর কর্মসূচি চালালেও পরে পুলিশের এক সদস্যের বাধার মুখে তিনি তা বন্ধ রাখেন। মহিউদ্দিনের সঙ্গে সংহতি জানিয়ে আরও কয়েকজন এ কর্মসূচিতে যুক্ত হয়েছেন।

গত মাসে রেলের টিকিট কিনতে গিয়ে হয়রানির শিকার হওয়ায় ঈদুল আজহার আগে ৭ জুলাই থেকে টিকিট কাউন্টারের সামনে মহিউদ্দিন অবস্থান কর্মসূচি শুরু করেন। গত রোববার ঈদের দিনেও তিনি অবস্থানে ছিলেন।

এ কর্মসূচিতে তার সঙ্গে যোগ দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মোহাম্মদ মাহিন রুবেল ও কাজী আশিকুর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের ছাত্রী জয়া মণ্ডল।

মহিউদ্দিন বলেন, কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার আমার সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, আমার দাবিগুলো যৌক্তিক, কিন্তু এগুলো পূরণ করা সম্ভব নয়। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি চলবে।

মহিউদ্দিনের ছয় দফা দাবির অন্যতম দাবি হলো- টিকিট কেনার ক্ষেত্রে সহজ ডটকম কর্তৃক যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করা ও হয়রানির ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া; যথোপযুক্ত পদক্ষেপের মাধ্যমে টিকিট কালোবাজারি প্রতিরোধ; অনলাইনে কোটায় টিকিট বুকিং বন্ধ করা ও অনলাইন-অফলাইনে টিকিট কেনার ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করা; যাত্রী চাহিদার সঙ্গে সংগতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেওয়া ইত্যাদি।


সর্বশেষ সংবাদ