ঢাবিতে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাঁধার অভিযোগ

ঢাবিতে ছাত্রদলের কর্মসূচি
ঢাবিতে ছাত্রদলের কর্মসূচি   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদের মাঝে শান্তিপূর্ণভাবে শিক্ষা উপকরণ ও ফুল বিতরণ করেছে ছাত্রদলের ঢাবি ইউনিট। তবে ছাত্রদলের অভিযোগ পুলিশ ক্যাম্পাসে ঢুকতে তাদেরকে বাধা প্রদান করেছে।

শুক্রবার (৩ জুন) দুপুরে এই কর্মসূচি পালন করেন তারা। এ সময় ছাত্রদল ঢাবি শাখার আহ্বায়ক আক্তার হোসেন, সদস্য সচিব আমান উল্লাহ আমান, যুগ্ম আহ্বায়ক শাফি ইসলাম, জহির উদ্দিন, নাসির হোসেন, রুয়েল, আবু জাফর, শাহজাহান শাওন, খোরশেদ আলম সোহেল, জিহাদুল ইসলাম রঞ্জু, সোহেল রানা, হাসান, শরীফ প্রধান, রুবেল হোসেন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, সকাল থেকেই ছাত্রদল ক্যাম্পাসে বিচ্ছিন্ন অবস্থায় ছিল। এগারোটায় 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হলে দুপুর সাড়ে বারোটার একটু আগে তারা শহীদ মিনারের সামনে জড়ো হয়। সেখান থেকে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদেরকে বাঁধা দেয়। তবে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না করার আশ্বাস দিলে পুলিশ তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়। পরবর্তীকালে বেলা সাড়ে বারোটায় পরীক্ষা শেষ হলে আগত শিক্ষার্থীদের মাঝে ফুল ও শিক্ষা উপকরণ বিতরণ করেন ছাত্রদল কর্মীরা।

এ ব্যাপারে ছাত্রদল নেতা আক্তার হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ঐতিহ্য হচ্ছে প্রতি বছর ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ফুল এবং কলম দিয়ে ক্যাম্পাসে অভ্যর্থনা জানানো, তাদেরকে তথ্য দিয়ে, পরিবহন দিয়ে, সুপেয় পানি দিয়ে এবং মেডিকেল সহযোগিতা দিয়ে তাদের পাশে থাকা। আজকে শুরুতে আমরা ক্যাম্পাসে পুলিশ প্রশাসনের বাধার সম্মুখীন হলেও পরে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শিক্ষা, ঐক্য ও প্রগতির পতাকাবাহী সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলে আসার আহ্বান করে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি শেষ করি।

ছাত্রলীগকে সংহিতার রাজনীতি পরিহার করে শান্তিপূর্ণ কর্মসূচিতে ফিরে আসার আহ্বান জানান আক্তার হোসেন। তিনি বলেন, আমরা প্রত্যাশা করি ছাত্রলীগ তাদের সহিংসতার রাজনীতি পরিহার করে শান্তিপূর্ণ কর্মসূচিতে ফিরে এসে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে। যেন আমরা ঐক্যবদ্ধভাবে ক্যাম্পাসকে এগিয়ে নিয়ে যেতে পারি।


সর্বশেষ সংবাদ