পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করলে ব্যবস্থা: ঢাবি প্রক্টর

অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী
অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী  © ফাইল ফটো

যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

মঙ্গলবার (২৪) ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের প্রতিক্রিয়া জানার সময় এ কথা বলেন তিনি।

ঢাবি প্রক্টর বলেন, কিছু বহিরাগত সন্ত্রাসী ঢাবি ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করেছে। এ বিষয়ে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমি দেখতে চাই কাল কারা অস্ত্র হাতে ক্যাম্পাসে প্রবেশ করে। একটি ন্যাক্কারজনক ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়েছে।

অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, কিছু সন্ত্রাসী ক্যাম্পাসে ঢুকে গাড়ি ভাঙচুর করেছে। সরকারি কাজে বাধা দিয়েছে। আমাদের নিরাপত্তা কর্মীদের আঘাত করা হয়েছে। আজকের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনগতভাবে কী ব্যবস্থা নেবে সে বিষয়ে আলোচনা হচ্ছে।

তিনি আরও বলেন, ছাত্র-অছাত্র বুঝি না— ক্যাম্পাসকে যারাই অস্থিতিশীল করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় দেখতে চায় কাল কারা লাঠি নিয়ে ক্যাম্পাসে ঢোকে। আমি দেখতে চাই কাল কারা রড, দেশীয় অস্ত্র নিয়ে আসে। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীকেও কঠোর অবস্থানে থাকার নির্দেশ দিয়েছে।


সর্বশেষ সংবাদ