জাবিতেই হচ্ছে করোনা টিকার বুথ!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দুয়েক দিনের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে কোভিড-১৯ প্রতিরোধী টিকা নিতে পারবে। আজ রবিবার (১০ এপ্রিল) সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে গিয়ে মারধরের শিকার হন। পরে এ নিয়ে আলাপকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে টিকার বুথের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সায়েম হুদা।

তিনি বলেন, আমরা যেখানে ২৩ লাখ মানুষকে টিকা দিয়েছি, সেখানে এ ধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মহোদয় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে টিকা বুথ স্থাপনের অনুরোধ জানান। বিষয়টি ঢাকা জেলা সিভিল সার্জন মহোদয়কে জানাই। পরে সিভিল সার্জন মহোদয়কে বিষয়টি জানালে তিনি ও নিশ্চয়তা দেন। আগামী দুয়েকদিনের মধ্যে হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডা. হুদা আরও বলেন, ইতোমধ্যেই পুরো রেড ক্রিসেন্ট টিমকে প্রত্যাহার করা হয়েছে। আর তারা সরকারি কেউ না হওয়ায় এর বেশি কিছু করা সম্ভব হয় নি। শিক্ষার্থী দুজনের চিকিৎসার সার্বিক খোঁজ খবর রাখছি। আশা করি কাল সকালে তাঁরা হলে ফিরতে পারবেন।

এ ব্যাপারে জানতে ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসানের মুঠোফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায় নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আজকের ঘটনার প্রেক্ষিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসের অভ্যন্তরে করোনা টিকা বুথ স্থাপনের দাবি করে। এ নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা এবং ঢাকা জেলা সিভিল সার্জনের সঙ্গে কথা হলে তারা আমাকে আশ্বস্ত করেছেন।

টিকা বুথ স্থাপনের খবরের প্রতিক্রিয়ায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে প্রথমেই ধন্যবাদ দিতে চাই কারণ উনি পর্যাপ্ত টিকার ব্যবস্থা করেছেন। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ে বুথ স্থাপন করা সহজ হয়ে দাড়িয়েছে। পাশাপাশি আমাদের দাবি বাস্তবায়নে প্রচেষ্টা চালানোর জন্য রুটিন উপাচার্য ও প্রক্টর মহোদয়কে ধন্যবাদ।


সর্বশেষ সংবাদ