প্রশাসনের লোক পরিচয়ে ঢাবিতে সাংবাদিক পেটালেন পুলিশের এএসআই

অভিযুক্ত এএসআই মো. আব্দুর রব
অভিযুক্ত এএসআই মো. আব্দুর রব  © টিডিসি ফটো

প্রশাসনের লোক পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কর্মরত এক সাংবাদিককে বেধড়ক মারধর করেছেন বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চ (এসবি) শাখার এক সহকারী উপপরিদর্শক (এএসআই)। আজ বৃহস্পতিবার (১০ মার্চ) সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে ফেরার পথে ক্যাম্পাসের আইন অনুষদ এলাকায় এ ঘটনা ঘটে।

পরে এ ঘটনায় অভিযুক্ত মো. আব্দুর রব নামে ওই পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ক্যাম্পাস এলাকায় দায়িত্বরত পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা জানান, এএসআই মো. আব্দুর রবের বিরুদ্ধে তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মারধরের শিকার ওই সাংবাদিকের নাম রায়হান আহমেদ। তিনি ইংরেজি দৈনিক দ্যা ডেইলি সান পত্রিকার ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কাজ করছেন। তাছাড়া রায়হান লোকপ্রশাসন বিভাগের স্নাতকের শিক্ষার্থী।

ভুক্তভোগী সাংবাদিক রায়হান জানান, আজ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের একটি সংবাদ সম্মেলন কাভার করে ফেরার পথে আইন অনুষদ এলাকায় এএসআই আব্দুর রব পেছন থেকে বাইক দিয়ে তাকে ধাক্কা দেয়। তখন তিনি এর কারণ জানতে চাইলে এএসআই আব্দুর রব তাকে কোনো উত্তর না দিয়ে প্রশাসনের লোক পরিচয়ে মারধর শুরু করেন।

“এসময় আব্দুর রব আমাকে মারতে মারতে আমার গায়ের পরনের জামা ছিঁড়ে ফেলে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সমিতির অন্যান্য সদস্যরা ঘটনাস্থলে এসে আমাকে উদ্ধার করেন। পরবর্তীতে অভিযুক্ত এএসআই আব্দুর রব শাহবাগ থানায় সবার সামনে তার অপরাধ স্বীকার করে নেন।”

পরবর্তীতে অভিযুক্ত এএসআই আব্দুর রবকে শাহবাগ থানায় নিয়ে আসা হলে সেখানে ক্যাম্পাস এলাকায় দায়িত্বরত পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত হন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির, ঢাবির সহকারী প্রক্টর ড. আব্দুর রহিম, প্রক্টিরিয়াল বডির সদসরাসহ সাংবাদিক সমিতির সদস্য বৃন্দরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ বলেন, আমরা এসবির উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারা অভিযুক্তকে (আব্দুর রব) বহিষ্কারের বিষয়ে নিশ্চিত করেছেন। এখন এ বিষয়ে তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ