২৮ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২৮

ঢাবি অ্যালামনাইয়ের ‘শতবর্ষের মিলনমেলা’ ১২ মার্চ

ঢাকা বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ, মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ‘শতবর্ষের মিলনমেলা’ আগামী ১২ মার্চ বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অ্যালামনাই ফ্লোরে অ্যাসোসিয়েশনের এক সাধারণ সভা শেষে এই তারিখ ঘোষণা করা হয়। এর আগে গত ১৪ ও ১৫ জানুয়ারি শতবর্ষের মিলনমেলা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে সেসময় স্থগিত করা হয়।

সভায় মিলনমেলার অনুষ্ঠান সূচিও ঘোষণা করা হয়। অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮টায় অ্যালামনাই ও আমন্ত্রিত অতিথিরা খেলার মাঠে প্রবেশ করবেন।

আরও পড়ুন: এসএসসি-এইচএসসির মানবন্টনে পরিবর্তন, বেড়েছে সময়

সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন এবং পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মিলনমেলার কার্যক্রম শুরু হবে।

দুপুর ১২টায় ‘বাংলাদেশের পথযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের ১০০ জন অ্যালামনাইকে সম্মাননা দেওয়া হবে এবং সাড়ে ৪টায় ‘অ্যালটা ম্যাটার প্রতি আমাদের অঙ্গীকার’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিকেল সাড়ে ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে, যা চলবে রাত ১০টা পর্যন্ত।

অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান, প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, কোষাধ্যক্ষ এবং দৈনিক সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরী, চ্যানেল টোয়েন্টি ফোরের নির্বাহী পরিচালক এ এন এম আল মামুন তালাত, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার, যুগ্ম মহাসচিব আশরাফুল আলম মুকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মিলনমেলার প্রচার কমিটির সদস্য সচিব কাজী মোয়াজ্জেম হোসেন প্রমুখ।