ঢাবির পটিয়া উপজেলা সংগঠনের নেতৃত্বে জয়নাল-মনিরুল

ঢাবির পটিয়া উপজেলা সংগঠনের নেতৃত্বে জয়নাল-মনিরুল
ঢাবির পটিয়া উপজেলা সংগঠনের নেতৃত্বে জয়নাল-মনিরুল  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ পটিয়ার (ডুসাপ) সভাপতি নির্বাচিত হয়েছেন জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মনিরুল ইসলাম। আগামী এক বছরের জন্য তারা দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এবং সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক তানিমুল ইসলাম চৌধুরী ফল ঘোষণা করেন। এর আগে একই স্থানে বিকেল থেকে ভোট গ্রহণ শুরু হয়।

নির্বাচন পরিচালনা কমিটিতে অন্যদের মধ্যে ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি মিশন কান্তি গুহ, আবদুল্লাহ আল নোমান এবং সাবেক সাধারণ সম্পাদক আরফাত হোসেন চৌধুরী। ফল ঘোষণা শেষে সংগঠনটির গত কমিটির সভাপতি শাহরিয়ার ইরফান এবং ইয়াসিন আরাফাত নব নির্বাচিতদের হাতে দায়িত্ব তুলে দেন।

নির্বাচিত সভাপতি জয়নাল আবেদীন বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের আর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তারা দুজনই চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

সংগঠন সূত্রে জানা যায়, ডুসাপের সদস্যবৃন্দ প্রতিবছরই নির্বাচনের মাধ্যমে তাদের নতুন নেতৃত্ব বাছাই করেন। এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৫০জন। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থী। নির্বাচনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিল দুইজন করে মোট চারজন। সভাপতি পদে জয়নাল ৩৮ ভোট আর সাধারণ সম্পাদক পদে মনিরুল ৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত হয়ে সভাপতি জয়নাল আবেদীন বলেন, "আমাদের ডুসাপ একটি পরিবার। পরিবারের সার্বিক কল্যানে আন্তরিকভাবে কাজ করে যাবো। শিক্ষা, ভ্রাতৃত্ব এবং সহযোগিতার মাধ্যমে এই পরিবারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করব।"

তিনি বলেন, আমাদের পরিবারের সকল নবীণ ও উদ্যমী সদস্যের সহযোগিতা ও সুন্দর পরামর্শকে পুঁজি করে সংগঠনকে পরিচালনা করার প্রয়াস থাকবে।

সাধারণ সম্পাদক মনিরুল বলেন, আমাদের উপর বিশ্বাস এবং ভরসা রেখে ডুসাপের সদস্যবৃন্দ আমাদের এই গুরুদায়িত্ব দিয়েছেন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। সংগঠনে আমরা জবাবদিহিতা নিশ্চিত করে ডুসাপকে একটি অনুকরণীয় সংগঠনে পরিণত করতে চাই।

তিনি বলেন, আমাদের কিছু শিক্ষার্থী নিম্নবিত্ত পরিবারে সন্তান। তারা যেন লেখাপড়া নির্বিঘ্নে চালাতে পারে সেটিই আমাদের মূল লক্ষ্য। এজন্য আমরা সকলের সহযোগিতা চাই।

প্রসঙ্গত, ‘শিক্ষা-ভ্রাতৃত্ব-সহযোগিতা’ স্লোগানকে সামনে রেখে ২০১৩ সা‌লে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত চট্টগ্রাম জেলার প‌টিয়া উপ‌জেলার শিক্ষার্থীদের নিয়ে ‘ডুসাপ’ নামক এই সংগঠন প্রতিষ্ঠিত হয়। সদস্যবৃন্দ তাদের চিন্তাধারা, সৃজনশীলতা এবং ভালোবাসা দিয়ে ‘ডুসাপ’কে একটি পরিবার এবং অনন্য সংগঠনে পরিণত করেছেন। পটিয়ার ছাত্র-ছাত্রী এবং মানুষের সার্বিক কল্যাণেও এই সংগঠন কাজ করে যাচ্ছে।


সর্বশেষ সংবাদ