রাবি ছাত্রের মৃত্যুর বর্ণনা দিলেন সহপাঠী

আমি ছিটকে পড়লেও ট্রাকটি হিমেলের মাথার উপর দিয়ে চলে যায়

নিহত শিক্ষার্থী ও তার সহপাঠী
নিহত শিক্ষার্থী ও তার সহপাঠী  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাকচাপায় সহপাঠীর মাহবুব হাবিব হিমেলের নির্মম মৃত্যুর ঘটনার বর্ণনা দিয়েছেন সহপাঠী রায়হান প্রামানিক। গতকাল মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এ বর্ণনা দেন তিনি।

এর আগে রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনাটি ঘটে। এতে ঘটানাস্থলে মারা যান বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিকস ডিজাইন ক্রাফট ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র হিমেল। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা তার সহপাঠী রায়হান প্রামানিকসহ দুইজন আহত হয়েছেন।

রায়হান প্রামাণিকের ভাষ্যমতে, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের সামনে খাবারের দোকানে বসে রাতের খাবার খাচ্ছিলাম। আমার খাওয়া একটু তাড়াতাড়ি শেষ হয়। খাওয়া শেষে মোটরসাইকেল নিয়ে একবার হবিবুর রহমান মাঠের পাশ থেকে ঘুরে আসলাম। পরে হিমেলের খাওয়া শেষ হলে দুইজনে মিলে মেইন গেটের বুথে টাকা উঠানোর জন্য যাওয়ার প্রস্তুতি নেই।

তিনি বলেন, বুথ থেকে তার কিছু টাকা তোলার প্রয়োজন হওয়ায় মোটরসাইকেল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের দিকে বুথে টাকা তোলার জন্য রওনা দেই। গাড়ি চালাচ্ছিলেন বন্ধু হিমেল। মোটরসাইকেল স্টার্ট দিয়ে সামনের রাস্তা ধরে প্রধান ফটকের দিকে যাওয়া শুরু করি।  

তিনি আরও বলেন, তবে জিয়া হল ও হবিবুর রহমান হলের মাঝখানের সেই রাস্তার পাশে দিয়ে আসা ট্রাকটিকে দেখতে পেরে আমরা একটু দাঁড়াই। কিন্তু ট্রাকটি হঠাৎ পাশ থেকে টার্ন নিয়েই ওপর তুলে দেয়। ফলে আমি পাশে ছিটকে পড়ে যাই। আর ট্রাকটি মোটরসাইকেলসহ হিমেলের মাথার উপর দিয়ে চলে যায়। ভেঙ্গে চুরমার হয়ে যায় পুরো মোটরসাইকেল ও হিমেলের দেহ থেকে মাথাটি ছিন্নভিন্ন হয়ে যায়।

ট্রাকচালক সতর্ক থাকলে এই দুর্ঘটনাটি ঘটতো না বলে দাবি জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রায়হান প্রামাণিক।

এদিকে, মঙ্গলবার মধ্যরাতে আন্দোলনরত শিক্ষার্থী উদ্দ্যেশে উপাচার্য বলেন, এটা দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। এর সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সঙ্গে কথা বলার কথা জানান তিনি।

এ ঘটনা দায়িত্ব অবহেলার অভিযোগ তুলে শিক্ষার্থীরা প্রক্টরিয়াল বডির প্রত্যাহারের দাবির পাশাপাশি ৬ দফা দাবি জানালে সব দাবির সঙ্গে একাত্মতা প্রকাশের পাশাপাশি প্রক্টরিয়াল বডি প্রত্যাহারের ঘোষণা দেন উপাচার্য।


সর্বশেষ সংবাদ