চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা দেশকে সমৃদ্ধ করবে: তথ্যমন্ত্রী

মতবিনিময় সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
মতবিনিময় সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা যারা সাংবাদিকতা করছে, আমি তাদের অভিনন্দন জানাই। আমি আশা করবো, যারা এখন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সঙ্গে আছে তারা দেশের গণমাধ্যমকে সমৃদ্ধ করার পাশাপাশি দেশকেও সমৃদ্ধ করবে।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর ১২টায় চট্টগ্রামের সার্কিট হাউজে চবি সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

আরও পড়ুন: ঢাবির পরীক্ষা চলবে, হল থাকবে খোলা

মতবিনিময় সভায় ড. হাসান মাহমুদ বাংলাদেশের সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা বলেন। তিনি বলেন, বিএনপি বাংলাদেশ থেকে অবৈধভাবে বিদেশে অর্থপাচার করে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা, রপ্তানি বাণিজ্যকে বাধাগ্রস্থ করা এবং রাষ্ট্রকে সার্বিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তারা যেই লবিস্ট ফার্ম নিয়োগ করেছে। সরকারের কাছে সুনির্দিষ্ট তথ্য প্রমান আছে, বিএনপি বিদেশে নয়াপল্টন অফিসের ঠিকানা দিয়ে লবিস্ট ফার্মের সঙ্গে চুক্তি করেছে।

এছাড়াও তিনি বলেন, সজীব ওয়াজেদ জয়কে হত্যার উদ্দেশে যুক্তরাষ্ট্রের বিএনপির নেতাদের মাধ্যমে এফবিআই এজেন্ট ভাড়া করা হয়েছিল। সেই এফবিআই এজেন্টকে যুক্তরাষ্ট্রে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, এমনকি তাকে বিচারের মুখোমুখি করা হয়েছে। বিএনপি নেতা আসলাম চৌধুরী ইসরায়েলের এজেন্টের সঙ্গে যে বৈঠক করেছে, সেই বৈঠকের ছবিসহ পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন: স্কুল-কলেজ বন্ধ, বাণিজ্য মেলা চলবে  

এছাড়া যুদ্ধপরাধীদের বিচার বন্ধ করার জন্য বিএনপি ও জামায়াত লবিষ্ট নিয়োগ করেছিলো বলে মন্ত্রী মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপির অপকর্ম যখন বেরিয়ে এসেছে, তখন তারা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে জনগনের উপর বিএনপির কোন আস্থা নেই বলেই তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। বিদেশে লবিষ্ট ফার্ম নিয়োগ এ ষড়যন্ত্রের অন্যতম হাতিয়ার।

ড. হাছান মাহমুদ আরও বলেন, আমরা অ্যামনেষ্টি ইন্টারন্যাশনালকে দেখেছি যুদ্ধাপরাধীদের পক্ষে বিবৃতি দিতে। হিউম্যান রাইটস ওয়াচও যুদ্ধাপরাধীদের রক্ষা করার জন্য নানাভাবে চেষ্টা করেছে। কিন্তু ইসরায়েলের বাহিনী যখন নির্বিচারে ফিলিস্তিনের মানুষকে হত্যা করেছে, তখন এ সংগঠনগুলো কোন বিবৃতি দেয়নি। তাই তাদের এ আহ্বান খুব বেশি গুরুত্বপূর্ণ না।


সর্বশেষ সংবাদ