ক্যাফেটেরিয়ার খাবারের মূল্য-মান মনিটরিং করবে জাবি ছাত্র ইউনিয়ন

ছাত্র-শিক্ষক কেন্দ্রের কর্তৃপক্ষের সাথে আলোচনা
ছাত্র-শিক্ষক কেন্দ্রের কর্তৃপক্ষের সাথে আলোচনা  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ক্যাফেটেরিয়ায় শিক্ষার্থীদের খাবার মূল্য তালিকা থেকে অতিরিক্ত মূল্য আদায় বন্ধ করতে এবং খাবারের মান ঠিক রাখতে কাজ করবে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের একটি মনিটরিং টিম ।

আজ সোমবার (৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের উপ-পরিচালক সারোয়ার হোসেন এ তথ্য জানান।

সারোয়ার বলেন, ক্যাফেটেরিয়ার নিয়মিত কাজের মধ্যে যদি কোথাও কোনও ধরনের ত্রুটি থাকে ছাত্র ইউনিয়নের মনিটরিং টিম ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষকে জানাবে। মনিটরিংয়ের ক্ষেত্রে ক্যাফেটেরিয়া কর্তৃপক্ষ মনিটরিং টিমকে সর্বোচ্চ সহযোগীতা করবে।

এ ব্যাপারে ছাত্র ইউনিয়নের সভাপতি রাকিবুল রনি বলেন, ছাত্র-শিক্ষক কেন্দ্রের কর্তৃপক্ষের সাথে আমাদের কথা হয়েছে। ক্যাফেটেরিয়ায় খাবার মূল্য তালিকা থেকে অতিরিক্ত মূল্য আদায় বন্ধ করতে এবং খাবারের মান ঠিক রাখতে এই মনিটরিং টিম কাজ করবে।

এর আগে ৩১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার খাবারের দাম কমানো এবং মান বৃদ্ধির দাবিতে টিএসসি কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেয় ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। স্মারকলিপিতে চারটি দাবি উত্থাপন করা হয়।

দাবিগুলোর মধ্যে খাবারের মূল্য কমানো, মানোন্নয়ন, পুষ্টিকর খাবার যুক্তকরণ এবং রাতের খাবারের ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

খাবার মনিটরিংয়ের পাশাপাশি দাবি আদায়ের বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক তাসবিবুল গনি নিলয় বলেন, ছাত্র-শিক্ষক কেন্দ্রের কর্তৃপক্ষকে আমরা চারটি দাবি জানিয়েছিলাম। কর্তৃপক্ষ ইতিমধ্যে খাবারের দাম কমিয়েছে। পাশাপাশি খাবারের মানোন্নয়ন এবং পুষ্টিকর খাবার নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করবে বলে আমাদের আশ্বস্ত করেছে। এখানে আমাদের মনিটরিং টিম কাজ করবে।

নিলয় আরও বলেন, রাতেও যেনো ক্যাফেটেরিয়া খোলা থাকে সে ব্যাপারে টিএসসি কর্তৃপক্ষ উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সিদ্ধান্ত নিবে। তবে আপাতত সন্ধ্যা পর্যন্ত খোলা রাখার কথা বলেছে।


সর্বশেষ সংবাদ