জাবিতে ইয়াকুব-মিশু স্মৃতি শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

জাবিতে ইয়াকুব-মিশু স্মৃতি শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু
জাবিতে ইয়াকুব-মিশু স্মৃতি শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক-জব্বার হলে ইয়াকুব-মিশু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ সিজনের উদ্বোধন করা হয়েছে। শহীদ রফিক জব্বার হলের ৪৬তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে এ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। এতে মোট ২১টি দল অংশ নিচ্ছে।

শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় হলের মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন শহীদ রফিক জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক সোহেল আহমেদ।

এসময় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘খেলাধুলা শরীর মন ও স্বাস্থ্যকে ভাল রাখে। মাদক থেকে দূরে রাখে। তাই শিক্ষার্থীদের এই ধরনের আয়োজনকে সাধুবাদ জানাই। সেই সাথে এ ধরনের আয়োজন যেন নিয়মিত হয় সে ব্যাপারে শিক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ করছি।’

এসময় আরো বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাহবুর আলম। এছাড়াও হল ছাত্রলীগ নেতা মাহফুজ, সাজ্জাদ, বাপ্পী, নায়িদ বক্তব্য রাখেন।

টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে জানতে চাইলে আয়োজক ব্যাচের সদস্যরা জানান, সড়ক দূর্ঘটনায় নিহত আমাদের হলের দুই শিক্ষার্থী ইয়াকুব ভাই এবং মিশু ভাইয়ের স্মৃতিকে ধরে রাখার উদ্দেশ্যে বিগত তিন বছর ধরে এ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে।

তারা বলেন, এরই ধারাবাহিকতায় এবার আমরা ৪৬ তম ব্যাচ এ টুর্নামেন্টের আয়োজন করেছি। আশা করি, এর মাধ্যমে ইয়াকুব ভাই ও মিশু ভাইয়ের স্মৃতি অমলিন হয়ে থাকবে এবং হলের সকল শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্ব ও সুন্দর সম্পর্ক বজায় থাকবে।

উল্লেখ্য, ২০১৬ সালে আলাদা আলাদা সড়ক দুর্ঘটনায় নিহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪০তম আবর্তনের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের আবাসিক ছাত্র ইয়াকুব এবং ৪৪তম আবর্তনের শিক্ষার্থী আরাফাত আক্তার মিশু।

তাদের স্মৃতি হিসেবে শহীদ রফিক জব্বার হলের ৪৩তম আবর্তনের শিক্ষার্থীরা ২০১৭ সালে ‘ইয়াকুব-মিশু স্মৃতি শর্টপিচ ক্রিকেট টূর্ণামেন্ট’ নামে এ টুর্নামেন্টের আয়োজন শুরু করেন। এরই ধারাবাহিকতায় এবার চতুর্থবারের মতো এ টুর্নামেন্টের আয়োজন করা হল। আগামী টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ