ঢাবিতে ‘কনসার্ট ফর অয়ন’, গান গাইবে ২২টি ব্যান্ড

কনসার্ট ফর অয়ন
কনসার্ট ফর অয়ন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র অয়ন ভট্টাচার্যের চিকিৎসার জন্য ‘কনসার্ট ফর অয়ন’ নামের এক চ্যারিটি শো-এর আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ। আগামী ৫ ও ৬ নভেম্বর (শুক্রবার ও শনিবার) বিকেল ৩টা থেকে টিএসসির পায়রা চত্বরে এ শো’টি অনুষ্ঠিত হবে।

এতে দেশের স্বনামধন্য মোট ২২টি সাংস্কৃতিক সংগঠন ও ব্যান্ডসমূহ শিল্প প্রদর্শন করবে এবং গান গাইবেন। এদের মধ্যে ঢাবির তবীব মাহমুদ ও গালি বয় রানা, শিরোনামহীন, জলের গান, অ্যাভয়েড রাফা, বে অব বেঙ্গল, ম্যাকানিক্স, বাংলা ফাইভ ব্যান্ড, পরাহ, আপেক্ষিক, আরেকটা রক ব্যান্ড, সিন, ইট্রোইট, স্যাভাগেরি, চিত্রপট, ফিউসড, কাল, গল্লি বয় , কৃষ্ণপক্ষ ও চাঁদের গাড়ি উল্লেখযোগ্য।

অনুষ্ঠানের আয়োজকরা জানিয়েছেন, ‘কন্সার্ট ফর অয়ন’-এর উদ্দেশ্য একটাই আর তা হল অয়ন ভট্টাচার্যকে আবার সুস্থভাবে পৃথিবীর একটি নতুন সূর্য, একটি নতুন ভোর দেখানো, তাঁর হাতে আবার রং- ব্রাশ ধরিয়ে দেয়া। অপূর্ণ স্বপ্নগুলোকে বাস্তবে রুপান্তর করে, আমাদের কাঁধে হাত রেখে দাঁপিয়ে বেড়াবে এই ধরণীর সীমানা জুড়ে।

আয়োজক কমিটির সদস্য আব্দুল্লাহ আল কাফী বলেন, আমাদের প্রার্থনা, আমাদের গান, আমাদের ছবি, আমাদের বাক্স ভরা ছোট্ট অবদান, আর বুক ভরা ভালোবাসা দিয়ে আবার জীবনের চলার পথে ফিরে পেতে চাই হাসিমাখা অয়ন ভট্টাচার্যকে।

তিনি বলেন, টাকার জন্য কোটি কোটি যুবক ও শত শত শিল্পীর মাঝ থেকে একজন তরুণ শিল্পীকে আমাদের মাঝ থেকে কোথাও যেতে দেবো না। শুধু সবার একটু কন্ট্রিবিউশান, অয়নকে শুনাতে পারে নতুন দিনের গান, দিতে পারে অদ্ভুত সুন্দর নতুন জীবন।

উল্লেখ্য, অয়ন ভট্টাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি সম্প্রতি জটিল হৃদরোগে (Dissecting aneurysm of descending and abdominal aorta) ভুগছেন। বিদেশে চিকিৎসার জন্য অনতিবিলম্বে ৩৫ লাখ টাকা প্রয়োজন। তার চিকিৎসার্থে তার পরিবার এত বড় অংকের অর্থ বহন করতে সক্ষম নয়। এজন্যই মূলত এ উক্ত অনুষ্ঠানের আয়োজন।

এসব ঠিকানায় অয়নকে সহায়তা করা যাবে

সর্বশেষ সংবাদ