ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে রাবি ছাত্র রনি

রহিদুল ইসলাম রনি
রহিদুল ইসলাম রনি  © সংগৃহীত

দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রহিদুল ইসলাম রনি (২২)। রবিবার (৩১ অক্টোবর) বিকেল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ সেশনের ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস অনুষদের শিক্ষার্থী ছিলেন রনি।

জানা যায়, রনির বাড়ি রংপুর সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের ময়নাকুটি পরশুরাম এলাকার চিলারঝাড় গ্রামে। কৃষক বাবা আবদুর রহমান ও গৃহিণী মা রওশন আরা দম্পতির তিন সন্তানের মধ্যে রনি ছিল সবার বড়। ছোট ভাই রওশন হাবিব এসএসসি পরীক্ষার্থী। আর একমাত্র বোন রুশতার বয়স সবে ৭ বছর। 

এর আগে, হঠাৎ রনি একদিন অসুস্থ হয়ে পড়েন। মাসখানেক জ্বরে আক্রান্তও থাকার পর ভর্তি হন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। ফলে চিকিৎসক আব্দুল কাদের জিলানী ও কামরুজ্জামানের তত্ত্বাবধানে তার চিকিৎসা শুরু হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকায় নেওয়ার পর তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। চিকিৎসার জন্য দেশের বাহিরে নেয়া হলেও অর্থ সংকটে তা চালিয়ে যাওয়া সম্ভব না হওয়ায় তাকে আবার দেশে আনা হয়।

বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে পরিবারসহ এলাকায় নেমেছে শোকের ছাঁয়া। রনির মা রওশন আরা বেগম দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে বলেন, অনেক সংগ্রাম করেও ছেলেটাকে বাঁচাতে পারলাম না। ছেলেটা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে, তাই অনেক কষ্ট করে হলেও লেখাপড়া করাচ্ছি।

তিনি বলেন, রনিকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন ছিল। ছেলে বড় হয়ে দেশের জন্য, মানুষের জন্য কিছু করবে। কিন্তু সেই দিন আর এলো না। তার চিকিৎসার জন্য ৩০-৩৫ লাখ টাকার ব্যবস্থা করতে পারলাম না বলে কাঁদতে থাকেন মা রওশন আরা বেগম।

উল্লেখ্য, আজ সোমবার (১ নভেম্বর) সকাল ১০টায় পরশুরামের চিলারঝাড় বাজার সংলগ্ন মাদ্রাসা মাঠে রহিদুল ইসলাম রনির জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।


সর্বশেষ সংবাদ