ক্যান্সারের কাছে হার মানলেন ঢাবির সাবেক ছাত্র ইমরান

নাইফ আল ইমরান
নাইফ আল ইমরান   © সংগৃহীত

দূরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাস বিভাগের সাবেক শিক্ষার্থী নাইফ আল ইমরান মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ইমনার বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। ৩৬তম বিসিএসের শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হয়ে তিনি বর্তমানে ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক হিসেবে কর্তরত ছিলেন।

গতকাল সোমবার রাতে ঢাকার বাংলাদেশ সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে শনিবার স্ট্রোক করে মাথায় রক্ত জমাট বেধে কোমায় চলে যান তিনি। এদিকে, তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার সহপাঠীর সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

রুবেল চৌধুরী নামে একজন বলেন, ব্যাচমেট ও বন্ধু ইমরান আমাদের ছেড়ে আল্লাহর ডাকে সাড়া দিয়ে চলে গেলেন। ইমরান ৩৬তম বিসিএস এডুকেশন ক্যাডারে কর্মরত ছিলেন। ওনার ব্লাড ক্যান্সার ছিল সাথে শনিবার স্ট্রোক করে মাথায় রক্ত জমাট বেধে কোমায় চলে যান। ক্যান্সার শনাক্ত হওয়ার মাত্র ৪ দিনের ব্যবধানে একটা মানুষ পৃথিবী ছেড়ে চলে গেলেন।

তিনি আরও বলেন, স্বপ্নের বিসিএস ক্যাডারে মাত্র কিছুদিন জব করল। খবরটা খুব বেশি কষ্ট দিচ্ছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটি পরিবারকে নিঃস্ব করে চলে গেলেন। ৩৬তম বিসিএস এডুকেশন ক্যাডারে ওনাকেসহ আমরা ২ জনকে হারালাম। সবার নিকট বিনীত অনুরোধ আল্লাহর নিকট ভাইয়ের জন্য প্রার্থনা করুন আল্লাহ যেন ইমরানকে জান্নাতবাসী করেন।

হাসান আমান নামে এক সহপাঠী বলেন, মানুষ মৃত্যুর কাছে কতটা অসহায়। একটি সংগ্রামী স্বপ্নের অপমৃত্যু। এসএম হলের বারান্দায় পরিচয়, পাশাপাশি বেডে থাকতাম, ব্যাচমেট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০০৯-১০ সেশনের সাবেক ছাত্র, ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ইমরান দূরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সার শনাক্ত হবার চতুর্থ দিনে পরপারে পাড়ি জমালেন।


সর্বশেষ সংবাদ