ঢাবিতে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন

টিএসসিতে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়
টিএসসিতে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়  © টিডিসি ফটো

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য হল ‘কর্মের মাধ্যমে আশা তৈরি করা’।

প্রতিবছর ১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন করা হলেও আগামীকাল শুক্রবার ক্যাম্পাস বন্ধ থাকায় এ বছর ঢাবিতে একদিন আগেই এই কর্মসূচি পালিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন, এক্ষেত্রে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সমাজে অস্বাভাবিক মৃত্যু প্রতাশিত নয় উল্লেখ করে তিনি বলেন, আত্মহত্যা প্রবণতা রোধে তরুণ প্রজন্মকে সচেতন, সক্ষম ও আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠতে হবে।

এই মানববন্ধন কর্মসূচিতে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহ্জাবীন হকসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন । স্বাস্থ্যবিধি মেনে এই কর্মসূচি পালন করা হয়।


সর্বশেষ সংবাদ