জাবি শিক্ষার্থীদের টিকা নিবন্ধনের সময় বাড়ল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

করোনাভাইরাসের টিকা প্রদানের জন্য শিক্ষার্থীদের থেকে তথ্য গ্রহণ সংক্রান্ত গুগল ফর্ম পূরণের সময়সীমা বাড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। আজ রবিবার (০৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশ মোতাবেক গত ৩০ জুন থেকে শিক্ষার্থীদের করোনা টিকার নিবন্ধন করতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শিক্ষারর্থীদের নির্দেশ দেয়া হয়েছিল।

পরবর্তীতে ২ জুলাই শিক্ষার্থীদের বিস্তারিত তথ্য চেয়ে পুনরায় একটি গুগল ফর্ম পূরণ করতে আহ্বান করা হয়। যার সময়সীমা ছিল আজ রবিবার বিকাল ৫টা পর্যন্ত। তবে জাতীয় পরিচয় পত্র না থাকা ও কারিগরি সমস্যার কারণে তথ্য প্রদান করতে পারেনি অনেক শিক্ষার্থী। তাই আজ রবিবার রাত পর্যন্ত শিক্ষার্থীদের নিবন্ধনের সুযোগ রাখা হয়েছে।

পড়ুন: টিকার নিবন্ধন করতে পারছে না বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা শিক্ষার্থীদের কাছে অনেক আগেই তথ্য চেয়েছিলাম। তখন অনেকেই তথ্য প্রদান করেনি। তাই আমরা ইউজিসিকে অনুরোধ করলে তারা আমাদের গতকাল পর্যন্ত সময় দিয়েছে। তারপরও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আজ সন্ধ্যা পর্যন্ত সময় দিয়েছি। তারপরেও অনেক শিক্ষার্থী নিবন্ধন করতে পারেনি।

তিনি বলেন, আমাদের কাছে এখন পর্যন্ত প্রায় ৩ হাজার পাঁচশত শিক্ষার্থী তাদের তথ্য দিয়েছেন। যাদের সমস্যা হয়েছে তাদের অনেকেই আমার সঙ্গে যোগাযোগ করলে আমরা সমাধান করে দিয়েছি। তবে যাদের এনআইডি নেই সে ব্যাপারে মন্ত্রণালয় এবং ইউজিসিকে জানানো হয়েছে। তাদের কাছ থেকে সিদ্ধান্ত না আসলে কিছু করা যাবে না।

তবে যে সকল শিক্ষার্থী কারিগরি জটিলতার কারণে ফর্ম পূরণ করতে পারেননি তাদের জন্য সময় বৃদ্ধি করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা বলেন, শিক্ষার্থীদের কথা পুনরায় বিবেচনা করে আজ রবিবার রাত পর্যন্ত ফর্ম পূরণের সুযোগ রাখছি। এরপরে আর কোনো সুযোগ দেওয়া হবে না।


সর্বশেষ সংবাদ