বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রকে পেটালেন নিরাপত্তা কর্মকর্তা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © লোগে

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ার হোসেনকে ক্যাম্পাসের অস্থায়ী প্রশাসনিক ভবনে ব্যাপক মারধরের অভিযোগ উঠছে একই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ ও মারুফ হোসেনের বিরুদ্ধে। পরে রেজিস্ট্রারের নিকট বিচার চেয়ে আবেদন করলেও বিচার পাচ্ছে না ভুক্তভোগী ওই কর্মকর্তা।

জানা যায়, গত ৬ জুন মারধরের পর আনোয়ার হোসেনকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক দেওয়া হয়। পরে তাকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠালে চিকিৎসক তাকে কানের ও নাকের অপারেশন জন্য পরামর্শ দেয়।

অভিযোগ উঠেছে, ফৌজদারি আইনে মামলা করতে চাইলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের হুমকির কারণে তিনি মামলা করতে পারছেন না। এছাড়া জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। পাশাপাশি চাকরি হারানোর ভয়ও দেখানো হচ্ছে।

জানা যায়, সম্প্রতি ওই বিশ্ববিদ্যালয়ের ভিসির একটি বই প্রকাশ হয়। তখন বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মকর্তা সবার ফেসবুকের টাইমলাইনে বইটির প্রচ্ছদের ছবি দিতে বলে। তবে ওইদিনই বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা মারার যায়। এ জন্য মারধরের শিকার ওই কর্মকর্তা ভিসির বইয়ের ছবি শেয়ার না দিয়ে ফেসবুকে লিখেন, এখন আমদের সহকর্মীর শোক চলছে, তাই পরে পোস্ট করব। এই বিষয় নিয়ে অভিযুক্ত কর্মকর্তার সাথে চ্যাটে কথা কাটাকাটি হয়। পরে বিশ্ববিদ্যালয়ের আসলে তাকে কয়েকজন কর্মকর্তা মারধর করেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাজ্জাদুল ইসলাম সাজু ডেইলি ক্যাম্পাসকে বলেন, সামন্য একটা বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়ছে ছিল। পরে হাত ধরে মাফ চেয়ে নিয়েছি।

সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ার হোসেন ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি প্রশাসনের বরাবর অভিযোগ করেছি কিন্তু এখনও বিচার পায়নি। তবে আশা করছি, আমি সঠিক বিচার পাবো। এছাড়া তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান।


সর্বশেষ সংবাদ