রাবিতে সংঘর্ষ

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন রাবি উপাচার্য

এম আব্দুস সোবহান
এম আব্দুস সোবহান  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাণিজ্যকে কেন্দ্র করে চলমান সংঘর্ষের মধ্যেই উপাচার্যের বাসভবন ত্যাগ করলেন এম আব্দুস সোবহান। বৃহস্পতিবার (৬ মে) দুপুর আড়াইটায় পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়েন তিনি।

এর আগে, উপাচার্য এম আব্দুস সোবহান ১২১ জনকে বিভিন্ন পদে নিয়োগ দিচ্ছেন এমন গুঞ্জন ওঠে। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার ভোর থেকে উপাচার্য ভবনের সামনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও চাকরীপ্রত্যাশীরা অবস্থান নেয়। আজ বেলা সাড়ে এগারোটার দিকে মহানগর ছাত্রলীগের একদল নেতাকর্মী উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়। বেলা সোয়া ১২টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ শুরু করলে হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে যায়। এই ঘটনায় শারীরিক শিক্ষা ও ক্রিড়াবিজ্ঞান বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল, হবিবুর হলের সেকশন অফিসার আবদুল্লাহ আল মাসুদসহ আরও অন্তত ৫ জন আহত হয়েছেন। আহত সবার নাম ও পরিচয় জানা যায় নি।

উল্লেখ্য, গত ২ ও ৪ মে মেয়াদের শেষে সময়ে এসে উপাচার্য অতীতের মতো আর যেন কোন দুর্নীতি করতে না পারেন, সেজন্য উপাচার্যের বাসভবন ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেয় চাকরি প্রত্যাশী ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। তারপর থেকেই ক্যাম্পাসে অবস্থান নিয়ে আসছিল এই নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ