ভালো নেই ঢাবি ছাত্রী, মিলল করোনা পরীক্ষার রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির 
রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনকালে অসুস্থ হয়ে পড়েন ইসলামিক স্টাডিজ বিভাগের ওই ছাত্রী
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনকালে অসুস্থ হয়ে পড়েন ইসলামিক স্টাডিজ বিভাগের ওই ছাত্রী  © ফাইল ফটো

করোনা পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে ধর্ষণের বিচার দাবিতে অনশন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সেই ছাত্রীর। তবে করোনার রিপোর্টে স্বস্তিজনক ফল আসলেও ভালো নেই তিনি।

বুধবার (২১ অক্টোবর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে খোঁজ নিয়ে এমনটাই জানা গেছে।

এর আগে ১৭ অক্টোবর হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা শেষে ফের অনশনস্থল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ফিরে আসেন তিনি। ১৮ অক্টোবর আরো গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি করানো হয়। ১৯ তারিখ রাতে করোনার রিপোর্ট হাতে পান ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের ওই ছাত্রী। এর এক দিন আগে করোনার জন্য স্যাম্পল জমা দেন তিনি।

ওই ছাত্রীর বিষয়ে জানতে চাইলে তার বান্ধবী স্বর্ণা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পরশু (সোমবার) রাতে করোনার রিপোর্ট হাতে পাই আমরা। রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে। তবে তার শারীরিক অবস্থা খুবই খারাপ। শরীর থেকে জ্বর নামছে না। প্রায়ই ১০৪ ডিগ্রি পর্যন্ত জ্বর থাকে গায়। খিঁচুনি দিয়ে জ্বর আসছে।

ওই শিক্ষার্থীকে নিয়ে ডাক্তাররা শঙ্কা করছেন উল্লেখ করে তিনি বলেন, করোনা না থাকায় মেডিসিন ইউনিটে তাকে স্থানান্তর করা হয়েছে। আমরা তাকে নিয়ে যাওয়ার বিষয়ে জানালে ডাক্তার বলেছেন শারীরিক অবস্থার কারণে তাকে ছাড়পত্র দেয়া যাচ্ছে না। এ অবস্থায় যদি তকে বাড়ি নিতে চান, তাহলে এটা ওনার জন্য অনেক ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।

স্বর্ণা বলেন, সঠিকভাবে রোগ নির্ণয়ের জন্য ডাক্তাররা এক্সরে, সিবিসিসহ বেশ কয়েকটি টেস্ট করাতে দিয়েছেন। আজ (বুধবার) সে পরীক্ষাগুলো করানো হবে।

এর আগে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হয়ে করোনা ইউনিটের অধীন ঢামেকের নতুন ভবনের ৯০২ নম্বর ওয়ার্ডের ৫৪ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন। করোনার রিপোর্ট নেগেটিভ আসায় তাকে পুরাতন ভবনের ১৯ নম্বর কেবিনের মেডিসিন ইউনিটে স্থানান্তর করা হয়।


সর্বশেষ সংবাদ