চবির ফ্রি ডাটা প্যাক পেতে ১০ হাজার শিক্ষার্থীর রেজিস্ট্রেশন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

অনলাইন ক্লাসে উপস্থিতি বাড়াতে শিক্ষক-শিক্ষার্থীদের মাসিক ১৫ জিবি করে ফ্রি মোবাইল ডাটা প্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ডাটা প্রদানে প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন শেষ হয়েছে গত ১৭ অক্টোবর।

রেজিস্ট্রেশনের নির্ধারিত সময়ে প্রায় ১০ হাজার শিক্ষার্থী ও তিনশ’ শিক্ষক আবেদন করেছেন বলে আজ সোমবার (১৯ অক্টোবর) দ্য ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, অনেকের হয়তো ওয়াইফাই সুবিধা আছে বা অন্য কোনো কারণে সবাই রেজিস্ট্রেশন করেনি। সংগৃহীত তথ্যগুলো নিজ নিজ বিভাগে পাঠানো হবে যাচাইয়ের জন্য।

রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ানো হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আজকে (সোমবার) আইসিটির সঙ্গে একটা মিটিং করবো আমরা। তারপর প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে। ডাটা প্যাক দিতে এখনও আট-দশ দিন সময় লাগতে পারে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী সংখ্যা ২৩ হাজার ৫৫৪ জন ও মোট শিক্ষক ৯২০ জন। শিক্ষক-শিক্ষার্থীরা ফ্রি ডাটা দিয়ে ব্যবহার করতে পারবেন চবি ওয়েবসাইট, বিডিরেন, জুম, গুগল ড্রাইভ, হোয়াটসঅ্যাপ, জিমেইল, হটমেইল এবং ইয়াহু। মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান রবি অথবা এয়ারটেল সিমের মাধ্যমে এ সেবা পাবেন শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ