১২ অক্টোবর ২০২৪, ১৩:৪২

ঢাবির জগন্নাথ হল পূজামণ্ডপ পরিদর্শন করলেন রিজভী

ঢাবির জগন্নাথ হলে পূজামণ্ডপ পরিদর্শনে রুহুল কবির রিজভী ও অন্তর্বর্তীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম গ্রামবিষয়ক উপদেষ্টা প্রদীপ চাকমা  © টিডিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে শারদীয় দুর্গাপূজা ও পূজামণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও অন্তর্বর্তীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম গ্রামবিষয়ক উপদেষ্টা প্রদীপ চাকমা।

শনিবার (১২ অক্টোবর) দুপুর ১২টায় জগন্নাথ হলের পূজামণ্ডপ পরিদর্শন করেন বিএনপির এই সিনিয়র নেতা এবং অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা।

পরিদর্শন শেষে রুহুল কবির রিজভী বলেন, ইতিহাসে বিভিন্ন শাসনকাল আছে, হিন্দু আমল, বৌদ্ধ আমল, মুসলিম আমল। এমন বিভিন্ন আমল থাকতে পারে, কিন্তু উৎসবের কোনো শাসনকাল ছিল না। উৎসব ছিল মহামিলন ও অপার আনন্দের জায়গা। এই জায়গাটাকে যেন আর কেউ বিনষ্ট করতে না পারে, সে ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে। দেশ মাতৃকারের সাথে জগৎ-জননী মা এই দুইয়ের সম্মিলনে আমাদের মধ্যে যে ভালোবাসার সৃষ্টি হয় দেশের প্রতি, মায়ের প্রতি, নারীদের প্রতি সেই ভালোবাসার উৎসবস্থল হচ্ছে শারদীয় দুর্গাপূজা।

আর পড়ুন: সীমান্তে নিরীহ মানুষ হত্যা করে, অপরাধীদের আশ্রয় দেয় দিল্লি : রিজভী

এ সময় বিএনপির এই নেতা আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেন, শুধু কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থাকে দীর্ঘায়িত করার জন্য ওরা জঙ্গি, সাম্প্রদায়িক, ওরা এই-ওরা সেই, সাম্প্রদায়িক ইত্যাদি বলে বলে সমাজের মধ্যে যে বিভেদ রেখা তৈরি করা হয়েছিল। সেই বিভেদ রেখা আর থাকবে না। এ জন্যই দুর্গাপূজাকে আরও সুন্দর, আরও বেশি উন্মুক্ত করতে প্রতিটি সম্প্রদায়ের মানুষ মিলে রাত জেগে সবাই পাহারা দিচ্ছে, যাতে কোনো কুচক্রী মহল কোনোভাবেই তাদের উদ্দেশ্য সাধন করতে না পারে।

অন্তর্বর্তীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রামবিষয়ক উপদেষ্টা প্রদীপ চাকমা বলেন, এ দেশ এমন একটি দেশ যেখানে সাম্য, ভ্রাতৃত্ব, মৈত্রী সবকিছুই আছে এবং আমাদের সেটি ধরে রাখতে হবে। আমাদের ধর্মীয় বন্ধন টিকিয়ে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করব।