২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৭

শেখ হাসিনার জন্মদিনে রাবি শিক্ষার্থীদের ‘জুতা নিক্ষেপ’ কর্মসূচি

‘জুতা নিক্ষেপ’ কর্মসূচি  © টিডিসি ফটো

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘জুতা নিক্ষেপ’ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। রবিবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচি পালন করা হয়।

এ কর্মসূচিতে পুরস্কারেরও আয়োজন করেন তারা। ১০ বারের মধ্যে ৫ বার জুতা মারতে পারলে একটি করে মোজো উপহার দেন আয়োজকরা। জুতা নিক্ষেপকালে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা যায়।

আরও পড়ুন: নজিরবিহীন অনিয়ম ঢাকতে এবার সাদা দলের সাথে সখ্যতা গড়ছেন বেরোবির শিক্ষক

জুতা নিক্ষেপে অংশ নেওয়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাফিজুল ইসলাম বলেন, আমরা দেখেছি ফ্যাসিস্ট সরকার যখন ক্ষমতায় ছিল তখন হাসিনার জন্মদিন খুব ধুমধাম করে পালন করতো। যেহেতু আমরা একটা বিপ্লবের মাধ্যমে জয় অর্জন করেছি তাই বিপ্লবের মধ্য দিয়ে তার জন্মদিন পালনের আয়োজন করেছি। আমরা তার ছবিতে জুতা নিক্ষেপের মাধ্যমে এই দিনটি পালন করছি। জন্মদিনে জুতাই তার প্রাপ্য।

স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, এতদিন আমাদের দেশের স্বৈরাচার ছিল। শেখ হাসিনা যে স্বৈরাচারী কর্মকাণ্ডগুলো করেছে সেটাকে জাতি যেন মনে রাখে। সে যেন আর এই দেশে ফিরে আসতে না পারে সেজন্য আজকের এই আয়োজন। তার ছবিতে জুতা মেরে জন্মদিন পালন করলাম আমরা।