ঢাবির জহুরুল হক হলের নবনিযুক্ত প্রাধ্যক্ষ ছিলেন আওয়ামী প্যানেল থেকে নির্বাচিত যুগ্ম সম্পাদক

সার্জেন্ট জহুরুল হক হল ও অধ্যাপক ড. মো. ফারুক শাহ
সার্জেন্ট জহুরুল হক হল ও অধ্যাপক ড. মো. ফারুক শাহ  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট উন্নয়ন ও অধ্যায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফারুক শাহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী প্যানেল (হলুদ দল) থেকে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন। স্বৈরাচার হাসিনার পতনের পর আওয়ামী লীগের একজনকে প্রভোস্ট করায় সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রাবি সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল) থেকে যুগ্ম সম্পাদক পদে জয়লাভ করেন। তিনি তখন রাবিতে নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে ছিলেন। 

সেই রাবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। সাধারণ সম্পাদক হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো রুহুল আমিন।

জানতে চাইলে রাবি বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক ফোরাম (সাদা প্যানেল) একজন শিক্ষক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তিনি রাবিতে আওয়ামী লীগের রাজনীতি  করেছেন এবং আওয়ামী প্যানেলের নেতা ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে নবনিযুক্ত সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট উন্নয়ন ও অধ্যায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফারুক শাহ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি ছাত্রজীবনে কোনো রাজনীতির সাথে যুক্ত ছিলাম না। এছাড়াও ২০১৭ সালের সেপ্টেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার পর কোনো রাজনীতির সাথে জড়িত হইনি। রাবি ২/৩ মাস শুধু রাজনীতির সাথে জড়িত ছিলাম। এরপর ৭ বছর আর কোনো রাজনীতিতে আমি নেই। নিউট্রাল হিসেবে ছিলাম। এছাড়াও ছাত্র-জনতা আন্দোলনে আমি ছাত্রদের সাথে ছিলাম।

তিনি আরো বলেন, আমি ঢাবিতে গত সাত বছর ধরে আছি। আমি যদি চাইতাম আমার আগের রাজনীতি ধরে রাখলে এখানে গত সাত বছর প্রিভিলেজড থাকতাম। কিন্তু আমি সেই আদর্শ থেকে সরে আসি। আমি ক্লাসরুমে ছিলাম। কোনো রাজনীতির সাথে আমি যোগাযোগ রাখিনি।   

তিনি আরো বলেন, জহুরুল হক হলকে আইডিয়াল হল হিসেবে তৈরি করতে চাই। অলরেডি ছাত্রদের সাথে কথা বলছি। তাদের মতামত নিচ্ছি। এর আগে ৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১১টি হলে নতুন প্রভোস্ট নিয়োগ দিয়েছে উপাচার্য। 


সর্বশেষ সংবাদ