হামলাকারী ঢাবির ৩ ছাত্রলীগ কর্মীকে সহপাঠীদের বয়কট 

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর চালানো হামলায় জড়িত টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের তিন শিক্ষার্থীকে বয়কট করেছে বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে ছাত্রলীগ। এ হামলায় অংশ নেয় বহিরাগত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের তিন শিক্ষার্থীও হামলায় অংশ নেয়। এদের মধ্যে আছে- ইউসুফ তুহিন (৬ষ্ঠ ব্যাচ, ২০১৮-১৯ সেশন), জাহিদুল ইসলাম (৪র্থ ব্যাচ, ২০১৬-১৭ সেশন) এবং মোঃ সাইফুল্লাহ (১০ম ব্যাচ, ২০২২-২৩ সেশন)।

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলায় অভিযুক্তরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করে।

এমন ন্যাক্কারজনক ঘটনায় সরাসরি সম্পৃক্ত থাকার প্রেক্ষিতে টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের সকল ব্যাচের সকল সাধারণ শিক্ষার্থীরা নিজেদের নিরাপত্তার কথা বিবেচনা করে এবং একইসাথে অন্যায়ের সাথে আপস না করার দৃঢ় প্রত্যয়ে বিভাগ এবং সকল শিক্ষার্থীদের সাথে সম্পৃক্ত যে কোন কর্মসূচিতে তাদের অবাঞ্চিত ঘোষণা করছে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো অথবা এই কাজে সমর্থন প্রদান করা যে কোন ব্যক্তির ক্ষেত্রে শিক্ষার্থীরা এই একই মনোভাব পোষণ করে। এবং যেকোন প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত যে কোন ব্যক্তির সাথে তারা শ্রেণিকক্ষের ভেতরে অথবা বাহিরে সহাবস্থান করতে কোনোভাবে রাজি নই।

 

সর্বশেষ সংবাদ