রাবির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বর্জন করল শিক্ষক সমিতি

  © ফাইল ফটো

আগামীকাল ৬ জুলাই; রাত পোহালেই রাজশাহী বিশ্ববিদ্যালয় দিবস। প্রতিবছরই এ দিনটি খুবই জাঁকজমকভাবে পালন করে বিশ্ববিদ্যালয়টি। এবারও বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে পেনশন বিষয়ে চলমান আন্দোলনের কারণে দিবসটি উদযাপনে অংশগ্রহণ করবেন না শিক্ষক সমিতি। শুক্রবার (৫ জুলাই) রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক হাবিবুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

অধ্যাপক হাবিবুর রহমান বলেন, আমরা যেহেতু একটা আন্দোলনের মধ্যে আছি, সেহেতু আমরা প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণ না করার জন্য সমিতির পক্ষ থেকে সকল শিক্ষককে আহ্বান জানিয়েছি। এরপরও কোনো শিক্ষক অংশগ্রহণ করলে, সে বিষয়ে আমরা সমিতির সভাতে আলোচনা করব।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শনিবার (৬ জুলাই) সকাল ১০টা ৫ মিনিটে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হবে। এরপর একই স্থানে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হবে। পরে একই স্থান থেকে সাড়ে দশটায় বের হবে শোভাযাত্রা। 

এরপর ১১টায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে। এছাড়া কর্মসূচিতে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকলেও শিক্ষকদের আন্দোলনের কারণে তা থেকে বাদ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকলকে আমন্ত্রণ জানানো হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচি যথাযথভাবে পালিত হবে। 

প্রসঙ্গত, সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ